যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যু ১ লাখ ছাড়ালো

প্রকাশিতঃ ১১:১৩ পূর্বাহ্ণ, বুধ, ২৭ মে ২০

বিশ্বের প্রথম দেশ হিসেবে যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে ‍মৃতের সংখ্যা এক লাখ ছাড়িয়ে গেছে। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, দেশটিতে গত ২৪ ঘণ্টায় আরও ৭৭৪ জনের মৃত্যু হয়েছে। সবমিলিয়ে যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত এক লাখ ৫৭২ জন করোনায় মারা গেছে। করোনায় সর্বাধিক মৃত্যুর পাশাপাশি সর্বোচ্চ সংখ্যক আক্রান্তও হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ১৭ লাখ ২৫ হাজারের বেশি মানুষ। আর সুস্থ হয়েছে প্রায় ৪ লাখ ৮০ হাজার মানুষ।

যুক্তরাষ্ট্রের শুধু নিউইয়র্ক অঙ্গরাজ্যেই ২৯ হাজার ৪৫১ জন করোনায় মারা গেছে। এছাড়া সেখানে আক্রান্ত হয়েছে ৩ লাখ ৭৩ হাজারের বেশি মানুষ। নিউইয়র্কের পর আক্রান্ত ও মৃতের সংখ্যার দিক দিয়ে নিউজার্সির অবস্থান। এই রাজ্যে ১১ হাজার ১৯৭ জন করোনায় মারা গেছে। আর আক্রান্ত হয়েছে এক লাখ ৫৭ হাজারের বেশি মানুষ।

যুক্তরাষ্ট্রে প্রথমবারের মতো করোনায় আক্রান্ত হয়ে ৬ ফেব্রুয়ারি এক ব্যক্তির মৃত্যু হয়। কিন্তু বৈশ্বিক এই মহামারিকে শুরুর দিকে খুব একটা গুরুত্ব দেয়নি যুক্তরাষ্ট্র। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প শুরুর দিকে এটাকে ফ্ল্রর সঙ্গেও তুলনা করেছিলেন।

এদিকে যেসব দেশে করোনার সংক্রমণ কমে আসছে, সেসব দেশে দ্বিতীয় দফায় করোনা আঘাত হানতে পারে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা বা ডব্লিউএইচও। তারা বলছে, করোনার বিস্তার রোধে যেসব পদক্ষেপ নেয়া হয়েছিল তা তাড়াতাড়ি তুলে নিলে ‘তাৎক্ষণিকভাবে দ্বিতীয় দফায়’ সংক্রমণ ঘটতে পারে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।