যে কারণে জরুরি অবস্থা ঘোষণার আহ্বান মির্জা ফখরুলের

প্রকাশিতঃ ১০:২৭ অপরাহ্ণ, শুক্র, ২ আগস্ট ১৯

নিউজ ডেস্ক: সারাদেশে ডেঙ্গুর ভয়াবহতার কথা তুলে ধরে পরিস্থিতি মোকাবেলায় জরুরি অবস্থা ঘোষণার আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। একইসঙ্গে সরকারকে ডেঙ্গু নিয়ে ‘রাজনীতি’ না করারও পরামর্শ দিয়েছেন তিনি।

শুক্রবার ধানমণ্ডির ল্যাবএইড হাসপাতালে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক ফরহাদ হালিম ডোনারসহ ডেঙ্গুতে আক্রান্ত কয়েকজনকে দেখতে গিয়ে তিনি এ আহ্বান জানান।

মির্জা ফখরুল বলেন, সারাদেশে ডেঙ্গু ছড়িয়ে পড়েছে। বিশেষজ্ঞরা বলছেন– এটা আরও বাড়বে। এ কারণে জরুরি অবস্থা ঘোষণা করে সম্মিলিতভাবেই এর মোকাবেলা করা দরকার। এখন অন্য রাজনীতি না করে দ্রুত মানুষকে বাঁচানোর জন্য ব্যবস্থা গ্রহণ করা হোক। কিছুটা যুদ্ধকালীন অবস্থার মতো করা দরকার।

মশার ওষুধ বিদেশ থেকে আনার বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এখন প্রশাসন কিংবা মন্ত্রণালয় দেশ চালাচ্ছে না। বিচার বিভাগ চালাচ্ছে। প্রতিটা বিষয়ে আদালতকে বলতে হয়। আদালতের হুকুম হয় এরপর সরকার নড়াচড়া করে।

তিনি বলেন, সরকারের উচিত হবে আর বিলম্ব না করে সংশ্লিষ্ট সবার কাছ থেকে পরামর্শ নিয়ে কাজ করা।

এ সময় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক একেএম আজিজুল হক, ড্যাবের অধ্যাপক হারুন আল রশিদ, অধ্যাপক আবদুস সালাম, ডা. আবদুস সেলিম, জহিরুল ইসলাম সাকিল, এটিএম ফরিদ, শাহ আমানউল্লাহ উপস্থিত ছিলেন।

ঢাকা মহানগর উত্তর বিএনপির কর্মসূচি: ডেঙ্গু মোকাবেলায় পাঁচ দিনের কর্মসূচি ঘোষণা করেছে ঢাকা মহানগর উত্তর বিএনপি। শুক্রবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংগঠনের বিদ্রোহী নেতাদের এক বৈঠকে এ কর্মসূচি গ্রহণ করা হয়। বৈঠকে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি দাবিতে রাজপথের কর্মসূচি এবং সংগঠনকে শক্তিশালী করতে বিভিন্ন সিদ্ধান্ত নেন নেতারা। সংগঠনের সহসভাপতি ফেরদৌসি আহমেদ মিষ্টি, শামীম পরভেজ, সোহেল রহমান, আলতাফ মোল্লা, ভিপি হানিফ প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ