রংপুরে বিনামূল্যে ১০ লাখ মাস্ক বিতরণ

প্রকাশিতঃ ৩:১৯ অপরাহ্ণ, বৃহঃ, ১২ মার্চ ২০

রংপুর প্রতিনিধি :
করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতা বাড়াতে রংপুরে বিনামূল্যে ১০ লাখ এবং এক লাখ লিফলেট বিতরণের কাযর্ক্রম শুরু করেছে রংপুর মেট্রোপলিটন পুলিশ (আরপিএমপি)।
বৃহস্পতিবার (১২ মার্চ) বেলা দেড়টায় নগরীর ধাপ মেডিকেল মোড় এলাকায় এ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন আরপিএমপি কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ।

সচেতনতামূলক এই কার্যক্রমে নিজস্ব উৎপাদিত দশ লাখ মাস্ক সরবরাহ করেছে কারুপণ্য। এক লাখ লিফলেট দিয়েছে লাজফার্মা লিমিটেড।

মাস্ক বিতরণ কার্যক্রমে আরপিএমপি কমিশনার বলেন, সর্দি-কাশি মানেই করোনার সংক্রামন নয়। বাংলাদেশসহ উত্তর গোলঅর্ধে অন্যান্য এলাকায় এই সময়টায় এমনিতেই সর্দি-কাশির প্রাদুর্ভাগ থাকে। তাই করোনাভাইরাসের সংক্রামনের সাথে অনেক ক্ষেত্রেই সাধারণ ফ্লু-কে মিলিয়ে ফেলার সম্ভাবনা থাকে।

আবদুল আলীম মাহমুদ বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্যানুযায়ী করোনাভাইরাসে আক্রান্তদের প্রায় ৮০ শতাংশ কোনো বিশেষ চিকিৎসা ছাড়াই সুস্থ হন। একারণে আমাদের আতঙ্কিত না হয়ে সচেতনতা অবলম্বন করতে হবে। সর্দি-কাশি, জ্বরে এবং ধুলোবালু ও জীবাণু মুক্ত থাকতে মাস্ক ব্যবহার করতে হবে।

পর্যায়ক্রমে কমিউনিটি পুলিশিং এর সহযোগিতায় রংপুর নগরীর প্রত্যেক এলাকাতে মাস্ক ও লিফলেট বিতরণ করা হবে বলেও জানান তিনি।

উদ্বোধনী অনুষ্ঠানে আরপিএমপি’র উপ-পুলিশ কমিশনার মো. মহিদুল ইসলাম, সহকারী পুলিশ কমিশনার (স্টাফ অফিসার) মো. আল ইমরান হোসেন, সহকারী পুলিশ কমিশনার (ডিবি) আলতাফ হোসেন, সহকারী পুলিশ কমিশনার (ট্রাফিক উত্তর) ফরহাদ ইমরুল কায়েস, টিআই (প্রশাসন-ট্রাফিক বিভাগ) দেলোয়ার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ