রাজধানীতে হঠাৎ জেঁকে বসেছে শীত

প্রকাশিতঃ ৭:০২ অপরাহ্ণ, বুধ, ১৮ ডিসেম্বর ১৯

সময় জার্নাল ডেস্ক: রাজধানীতে হঠাৎ জেঁকে বসেছে শীত। ২৪ ঘণ্টা আগেও যেখানে হালকা গরম কাপড় গায়ে নগরবাসী ঘুরে বেরিয়েছে সেখানে ২৪ ঘণ্টা পর গরম কাপড় গায়ে দিয়ে, কানটুপি ও গলায় মাফলার পেঁচিয়ে কিংবা শীতের কাপড়ের জন্য মার্কেটে ছুটতে হচ্ছে।

বুধবার (১৮ ডিসেম্বর) ভোর থেকেই রাজধানীতে শীত শীত ভাব পরিলক্ষিত হয়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাইরে ঠান্ডা বাতাস বইতে থাকে, ধুলা আর কুয়াশায় চারপাশে শীতের আবহ তৈরি হয়। শীতকাল বেশ কয়েক দিন আগে শুরু হলেও নগরবাসী গতকাল পর্যন্তও কম্বল কিংবা কাঁথা বের করার কথা ভাবেননি। কিন্তু আজ শীত জেঁকে বসায় একদিনেই পোশাকে পরিবর্তন আনতে বাধ্য হন।

বুধবার (১৮ ডিসেম্বর) দুপুর ১২টায় রাজধানী ঢাকায় তাপমাত্রা ছিল ১৮ ডিগ্রি সেলসিয়াস।

দুপুর ১টা থেকে পরবর্তী ৬ ঘণ্টায় ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার পূর্বাভাসে বলা হয়, আকাশ অধিকাংশ মেঘলা থাকতে পারে। আবহাওয়া শুষ্ক থাকতে পারে। উত্তর, উত্তর-পশ্চিম দিক থেকে ৫-১০ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে। দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

এদিকে সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। অস্থায়ীভাবে আকাশ আংশিক মেঘলাসহ সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। শেষ রাত থেকে সকাল পর্যন্ত দেশের উত্তর-পশ্চিমাঞ্চলে মাঝারি থেকে ঘন কুয়াশা এবং কোথাও কোথাও হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে।

সারা দেশে রাতের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস হ্রাস এবং দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল চট্টগ্রামের টেকনাফে ২৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন রংপুরের রাজারহাটে ১০ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ