রাবিতে চতুর্থ জাতীয় বিজ্ঞান উৎসব শনিবার 

প্রকাশিতঃ ৬:১৮ অপরাহ্ণ, বৃহঃ, ২৬ সেপ্টেম্বর ১৯

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্বাবদ্যালয়ের (রাবি) সায়েন্স ক্লাব, জাতীয় বিজ্ঞান এবং প্রযুক্তি জাদুঘরের যৌথ উদ্যোগে আগামী শনিবার শুরু হবে এ বিজ্ঞান উৎসবটি। শনিবার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের টিএসসিসিতে উৎসবের উদ্বোধন করবেন রাবি উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রালয়ের অতিরিক্ত সচিব মুহাম্মাদ আকবর হোসাইন। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে থাকবেন উপ-উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা এবং অধ্যাপক ড. চৌধুরী মো.জাকারিয়া।

দিনব্যাপি এ বিজ্ঞান উৎসবে ইভেন্ট হিসেবে ইভেন্টপ্রোজেক্ট শো, সায়েন্স অলিম্পিয়াড, থ্রি এমটি প্রেজেন্টেশন, পপুলার সায়েন্স টক, সায়েন্টেফিক বিজনেস আইডিয়া প্রেজেন্টেশন, সায়েন্টিফিক পেইন্টিং কম্পিটিশন, সায়েন্টিফিক স্টোরি রাইটিং কম্পিটিশন, রুবিক্স কিউব, ফটোগ্রাফি কনটেস্ট ও ৬উ মুভি থাকবে। উৎসবে বিভিন্ন সেমিনার অলিম্পিয়াড ও বিভিন্ন প্রতিযোগিতা বিশ্ববিদ্যালয়ের ডিন্স ভবন ও বিজ্ঞান ভবনগুলোতে অনুষ্ঠিত হবে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সায়েন্স ক্লাবের সভাপতি আশরাফুল আলম সাংবাদিকদের এসব তথ্য জানান।

প্রসঙ্গত, ২০১৫ সালের ১৭ জানুয়ারি সায়েন্স ক্লাব প্রতিষ্ঠিত হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিজ্ঞানের শাখাগুলোকে এক্সপ্লোয়ার করে যাচ্ছে। চতুর্থবারের মতো এ উৎসবটি আয়োজন করতে যাচ্ছে বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাব।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ