রাবি’র ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

প্রকাশিতঃ ১:২৬ অপরাহ্ণ, বুধ, ৬ নভেম্বর ১৯

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৯-২০ সেশনের স্নাতক (সম্মান) প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার ‘বি’ ইউনিটের ফল প্রকাশিত হয়েছে। মঙ্গলবার (০৬ অক্টোবর) রাতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ফল প্রকাশিত হয়। ফল প্রকাশের বিষয়টি সময় জার্নালকে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার।

এর আগে সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহানের হাতে এ ফলাফল তুলে দেন ‘বি’ ইউনিটের পরীক্ষা কমিটির প্রধান সমন্বয়ক ড. এ কে শামসুদ্দোহা।

অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার বলেন, ‘বি’ ইউনিটে সর্বমোট ৫৬০টি আসন রয়েছে। এর মধ্যে বাণিজ্য গ্রুপের ৪৫৫টি আসনের বিপরীতে ১৪৪৪ জন এবং অবাণিজ্য গ্রুপের ১০৫টি আসনের বিপরীতে বিজ্ঞান বিভাগের ৪২৭ এবং মানবিক গ্রুপের ১০৯ জনকে সাবজেক্ট চয়েস ফরম পূরণ করতে বলা হয়েছে। এছাড়া যাদের কোটা রয়েছে তাদের ন্যূনতম ৪০ নম্বর পেলে সাবজেক্ট চয়েস ফরম পূরণ করতে বলা হয়েছে।

তিনি আরও বলেন, নির্বাচিত প্রার্থীদেরকে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে আাগমী ১৫ নভেম্বর দুপুর ১২টা থেকে ২০ নভেম্বর রাত ১২টা পর্যন্ত তারিখ রাত ১২.টার মধ্যে অনলাইনে পূরণ করতে হবে। নির্ধারিত সময়ের মধ্যে পছন্দক্রম পূরণ না করলে ভর্তির জন্য কোনোভাবেই বিবেচিত হবে না।

এছাড়া ভর্তি সম্পর্কিত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (admission.ru.ac.bd)  পাওয়া যাবে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ