রামোসের মারাত্মক ভুল ! রিয়ালের হার

প্রকাশিতঃ ৭:৪৯ অপরাহ্ণ, মঙ্গল, ১০ মার্চ ২০

সময় জার্নাল ডেস্ক: ক্লাসিকো জয়ের পর উড়তে থাকা রিয়াল মাদ্রিদকে পরাজিত করেছে রিয়াল বেটিস। রোববার লা লিগায় দুর্দান্ত খেলা বেটিসের কাছে শেষ পর্যন্ত ২-১ গোলে পরাস্ত হতে বাধ্য হয়েছে জিনেদিন জিদানের দল।

৪০ মিনিটে সার্জিও রামোসের ভুলে সিডনেই বেটিসকে এগিয়ে দিয়েছিলেন। যদিও বিরতির ঠিক আগে পেনাল্টি স্পট থেকে মাদ্রিদকে সমতায় ফেরান করিম বেনজেমা। ৮২ মিনিটে বেনজেমার ভুল পাসে ক্রিস্টিয়ান টেলো আবারো বেটিসকে এগিয়ে দেন। আর এই গোলে আট ম্যাচ পরে প্রথম জয়ের স্বাদ পেল বেটিস। একইসাথে মৌসুমের শিরোপা লড়াইয়ে আরো একটি নাটকীয়তার জন্ম দিল।

গত সপ্তাহে মৌসুমের দ্বিতীয় এল ক্লাসিকোতে বার্সেলোনাকে ২-০ গোলে পরাজিত করে অন্তত মানসিকভাবে অনেকটাই এগিয়ে গিয়েছিল মাদ্রিদ। কিন্তু সান্তিয়াগো বার্নাব্যুর ঐ ফলাফল কাল বিশাল দুই ভুলে এক নিমিষেই ফিকে হয়ে গেছে। এই জয়ে বেটিস টেবিলের ১২তম স্থানে উঠে এসেছে। তলানির তৃতীয় দলটি থেকে তাদের পয়েন্টে ব্যবধান বেড়ে দাঁড়িয়েছে আট।

অন্যদিকে শেষ চারটি ম্যাচের তিনটিতেই পরাজিত হলো মাদ্রিদ। শুক্রবার ঘরের মাঠে লা লিগায় এইবারের বিপক্ষে ম্যাচের পর জিনেদিন জিদানের দল চ্যাম্পিয়ন্স লিগে ম্যানচেস্টার সিটি সফরে যাবে। প্রথম লেগে ঘরের মাঠে ২-১ গোলে পরাজিত মাদ্রিদকে ইতিহাদ স্টেডিয়ামে নি:সন্দেহে কঠিন লড়াইয়ের মুখে পড়তে হবে। ঐ ম্যাচে নিষেধাজ্ঞার কারনে খেলতে পারবেন না রামোস। বেটিসের বিপক্ষে তার ফর্মহীনতায় অবশ্য সিটির মাঠে তাকে না পাওয়াটা মাদ্রিদের জন্য ইতিবাচক কিছু বয়ে আনতে পারে। সিটির বিপক্ষে রামোসের জায়গায় এডার মিলিটাওয়ের খেলার সম্ভাবনাই বেশী। অসুস্থ ডানি কারভাহালের অনুপস্থিতিতে রাইট-ব্যাক পজিশনে মিলিটাওকেই বিবেচনা করা হয়। অপর দিকে ফারলান্ড মেন্ডির জায়গায় মার্সেলোকেই হয়ত জিদান বেছে নিবেন।

টানা চতুর্থবারের মত কালও মূল একাদশে ছিলেন না গ্যারেথ বেল। প্রথমার্ধে মাদ্রিদের তুলনায় বেটিসকে পজিশনের দিক থেকে বেশ স্বাচ্ছন্দ্য মনে হয়েছে। মাত্র চার গজ দুর থেকে মার্ক বার্টার হেড মিস হলে এগিয়ে যাওয়া হয়নি বেটিসের। নাবিল ফেকিরের শক্তিশালী শট থিবাট কুর্তোয়ার কারনে জালে প্রবেশ করতে পারেনি। কিন্তু বিরতির পাঁচ মিনিট আগে আর ভুল করেননি সিডনেই। ফেকিরের শট থেকে রামোস বলটি ক্লিয়ার করতে গেলে সিডনেই তার থেকে দলকে এগিয়ে দেন। প্রথমার্ধের ইনজুরি টাইমে মার্সেলোকে বক্সের মধ্যে ফাউল করে বসেন সিডনেই। বিরতির আগেই স্পট কিক থেকে রিয়ালকে সমতায় ফেরান বেনজেমা।

বিরতির পর উভয় দলই গোলের বেশ কয়েকটি সুযোগ পেয়েছে। লুকা মড্রিচের শট রুখে দেন বেটিস গোলরক্ষক জোয়েল রবলেস। মার্সেলোর পরিবর্তে মাঠে নামা মেন্ডির কার্লিং শট ক্রসবারের উপর দিয়ে বাইরে চলে যায়। বেটিসের মিডফিল্ডার কানালেসের শট লাইনের উপর থেকে ক্লিয়ার করেন মড্রিচ। কিন্তু শেষ পর্যন্ত আবারো মাদ্রিদের ভুল থেকে সুবিধা আদায় করে নিয়ে বেটিসকে জয় উপহার দেন টেলো।

 

সময় জার্নাল / সালেহ আহমেদ

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ