রুয়েটে ভর্তিযুদ্ধ কাল

প্রকাশিতঃ ৬:৩৭ অপরাহ্ণ, মঙ্গল, ২২ অক্টোবর ১৯

রাবি প্রতিনিধি: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আগামিকাল বৃৃৃৃৃহস্পতিবার (২৪ অক্টোবর) অনুষ্ঠিত হতে যাচ্ছে। এবছর ১ হাজর ২৩৫টি আসওনের বিপরীতে দুই গ্রুপে সর্বমোট ৯ হাজর ৬০ জন ভর্তিচ্ছু পরীক্ষায় অংশ নিচ্ছেন। পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে ইতোমধ্যে সকল প্রস্তুতি শেষ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মঙ্গলবার (২২ অক্টোবর) দুপুর সাড়ে ১২টার দিকে রুয়েটের প্রশাসনিক ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান উপাচার্য অধ্যাপক ড. রফিকুল ইসলাম সেখ।

উপাচার্য বলেন, ‘ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। পরীক্ষাকে কেন্দ্র করে সব ধরনের জালিয়াতি রোধে ব্যবস্থা নেওয়া হয়েছে।’

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ভর্তি পরীক্ষা কমিটির সভাপতি অধ্যাপক ড. মোশাররফ হোসেন বলেন, দু’টি গ্রুপের (ক ও খ) অধীনে ১৪টি বিভাগে পরীক্ষা অনুষ্ঠিত হবে। এরমধ্যে সকাল ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত ‘ক’ গ্রুপের এবং ‘খ’ গ্রুপের অধীনে সকাল ৯টা থেকে দুপুর ১২টা ১০ পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে। আগামী ৪ নভেম্বর ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হবে বলেও জানান তিনি।

তিনি আরও বলেন, পরীক্ষা হলে ভর্তিচ্ছুকে উচ্চ মাধ্যমিকের মূল রেজিস্ট্রেশন কার্ড ও এর ফটোকপি, ভর্তি পরীক্ষার প্রবেশপত্র (দুই কপি) সঙ্গে আনতে হবে। সংরক্ষিত আসনের প্রার্থীদের ভর্তি পরীক্ষার দিন হল পরিদর্শকের নিকট উপজাতি/ ক্ষুদ্র জাতিসত্ত্বা/ ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর গোত্রের মোড়ল/ হেডম্যান/গোত্রপ্রধান কর্তৃক প্রদত্ত সনদের মূলকপিসহ সত্যায়িত ফটোকপি সঙ্গে আনতে হবে। অন্যথায় ভর্তির প্রার্থীতা বাতিল বলে গণ্য হবে। পরীক্ষা চলাকালীন ক্যালকুলেটর ব্যতীত সব ধরনের ইলেকট্রনিক ডিভাইস বহন নিষিদ্ধ।

সংবাদ সম্মেলনে এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, রুয়েটের ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার অধ্যাপক ড. সেলিম হোসেন, ছাত্র কল্যাণ দফতরের পরিচালক অধ্যাপক ড. রবিউল আওয়াল, উপ-পরিচালক মামুনুর রশীদ ও আবু সাঈদ, কেন্দ্রীয় ভান্ডারের ইনচার্জ শ্যাম দত্ত, পরিকল্পনা ও উন্নয়ন দপ্তরের সহকারী প্রকৌশলী হারুন অর রশীদ, জনসংযোগ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আ.ফ.ম. মাহমুদুর রহমান প্রমুখ।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ