রেলে খাবার সরবরাহকারীদের প্রতি ৪ নির্দেশনা জারি

প্রকাশিতঃ ৬:৫৭ অপরাহ্ণ, মঙ্গল, ১৮ ফেব্রুয়ারি ২০

সময় জার্নাল রিপোর্ট :

রেলে খাবার সরবরাহকারী সকল ক্যাটারিং সার্ভিসের জন্য ৪টি নির্দেশনা দিয়েছে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ। মঙ্গলবার সকল ক্যাটারিং সার্ভিসের প্রতিনিধিদের ডেকে নির্দেশনাগুলো দেয়া হয়েছে বলে জানিয়েছেন নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের মেম্বার মাহবুব কবির মিলন।

তিনি জানান, আগামি ২৫ ফেব্রুয়ারি ২০২০ এর মধ্যে তাঁরা যে সব স্থান বা প্রতিষ্ঠান থেকে খাবার নেয় (নিজেরাও হতে পারে), সে সবের নাম ঠিকানা, লোকেশন ইত্যাদি নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের কাছে দাখিল করতে হবে। নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ সেই সব কারখানা বা কিচেন পরিদর্শন করব। পরিবেশ খারাপ পাওয়া গেলে জরিমানা, সীলগালা সহ উভয়কে শাস্তি পেতে হবে।

আগামি ২৬ ফেব্রুয়ারি হতে খাবার বিক্রি বাবদ যাত্রীকে বাধ্যতামূলক রশিদ বা মেমো দিতে হবে। যাত্রী নিতে না চাইলেও জোর করে রশিদ ধরিয়ে দিতে হবে।

২৫ তারিখ হতে সকল ইন্টারসিটি ট্রেনে ড্রেস কোড মেনে চলতে হবে। হ্যান্ড গ্লোভস, ক্যাপ এবং এপ্রোন বাধ্যতামূলক।

২৫ তারিখের পর হতে কোন খাবার খোলা বিক্রি করা যাবে না। মোড়কাবদ্ধ হতে হবে এবং চা, কফি ওয়ান টাইম কাগজের কাপে হতে হবে। প্লাস্টিকের কাপ বা সিরামিক সম্পূর্ণ নিষিদ্ধ।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ