লক্ষ্মীপুরে অবৈধ ইটভাটায় উচ্ছেদ অভিযান

প্রকাশিতঃ ৮:৩৬ অপরাহ্ণ, বুধ, ৮ জানুয়ারি ২০

লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুরে বিভিন্ন এলাকায় অবৈধভাবে গড়ে ওঠা ইটভাটায় উচ্ছেদ অভিযান চালিয়েছে জেলা প্রশাসন। এসময় পরিবেশগত কোনো ছাড়পত্র না থাকায় ২টি ইটভাটার চিমনিসহ বিভিন্ন সরঞ্জাম ভেঙে দেওয়া হয়।

বুধবার (৮ জানুয়ারি) সকাল থেকে বিকাল পর্যন্ত সদর উপজেলার তেওয়ারীগঞ্জ এলাকায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আল আমিন ও মকবুল হোসেনের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। এসময় পরিবেশ দূষণ ও বৈধ কাগজপত্র না থাকায় সংসার ব্রিকস ও এইচবিএম নামে দুইটি ইটভাটা ভেঙে দেওয়া হয়েছে।

নির্বাহী ম্যাজেস্ট্রেট আল আমিন জানান, অভিযানের সময় ইটভাটার চিমনি, কাঁচা ইট, ইট তৈরির সরঞ্জাম ও ইট পোড়ানোর চুল্লি ভেঙে দেওয়া হয়। অবৈধভাবে ইট উৎপাদন করে পরিবেশ দূষণকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এসময় উপস্থিত ছিলেন নোয়াখালি পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মো. সিরাজুল ইসলাম, পরিদর্শক সৌমেন মৈত্র।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ