লন্ডনে ৩ পথচারীর ওপর ঝাঁপিয়ে পড়া যুবকের পরিচয় প্রকাশ

প্রকাশিতঃ ১:৩৩ অপরাহ্ণ, সোম, ৩ ফেব্রুয়ারি ২০

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাজ্যের রাজধানী লন্ডনে হঠাৎ ছুরি নিয়ে তিন পথচারীর ওপর ঝাঁপিয়ে পড়া যুবকের পরিচয় পাওয়া গেছে। লন্ডনের ডেপুটি অ্যাসিস্ট্যান্ট পুলিশ কমিশনার লুসি ডি’ অরসির বরাত দিয়ে আজ ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, হামলাকারীর নাম সুদেশ আম্মান। তার বয়স ২০ বছর। চলতি বছরের জানুয়ারি মাসে জেল থেকে ছাড়া পেয়েছিলেন তিনি।

রোববার বেলা ২টার দিকে লন্ডনের দক্ষিণাঞ্চলে টেমস নদীর তীরে অবস্থিত স্ট্রিথহ্যামে পথচারীদের ওপর ছুরি নিয়ে হামলা চালায় ওই যুবক। হামলার সময় তার বুকে একটি পেটি বাঁধা ছিল। যাকে প্রথমে বিস্ফোরক ভাবেন পুলিশ ও স্থানীয়রা। পরে তাকে গুলি করে হত্যার পর জানা যায়, ভুয়া বিস্ফোরক ডিভাইস নিয়ে আতঙ্ক ছড়িয়েছিলেন ওই যুবক।

যুবকটি কেন এমন হামলা চালিয়েছে, তদন্তে নেমে সোমবার তার পরিচয় প্রকাশ করে লন্ডন পুলিশ।

এ বিষয়ে বিবিসির খবরে প্রকাশ, সন্ত্রাসী কর্মকাণ্ডের জন্য কারাগারে বন্দি ছিলেন সুদেশ আম্মান। সাজা ভোগের পর প্রায় এক সপ্তাহ আগে জেল থেকে বের হয়েছেন তিনি। ছাড়া পাওয়ার পর পরই আবারও সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িয়ে পড়েন।

রোববারের ওই হামলা প্রসঙ্গে বিবিসিকে এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, তিনি দেখেন বুকে কিছু একটা বেঁধে বড় আকারের ছুরি হাতে এক যুবক এদিক-ওদিক দৌড়াচ্ছেন। এর পর ছুরি হাতে থাকা যুবককে বন্দুকধারী কয়েকজন ধাওয়া করছে। এর পরই তিনটি গুলির শব্দ শুনেন তিনি। তার পর দেখেন ছুরি হাতে থাকা যুবকটি রাস্তায় পড়ে আছে।

এদিকে লন্ডন পুলিশ এ হামলাকে সন্ত্রাসবাদ সংশ্লিষ্ট ঘটনা বলে অভিহিত করার পর পর ঘটনায় দ্রুত ব্যবস্থা নেয়ায় জরুরি বিভাগের কর্মীদের ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী বরিস জনসন।

বিবিসি জানিয়েছে, ওই হামলাকারীর ছুরিকাঘাতে আহত তিনজনকে দ্রুত হাসপাতালে নেয় লন্ডনের অ্যাম্বুলেন্স সার্ভিস। এদের মধ্যে একজনের অবস্থা গুরুতর।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ