লামায় নির্মাণাধীন মসজিদ ও মাদ্রাসার জন্য সহযোগিতার আহ্বান

প্রকাশিতঃ ৭:৩৩ অপরাহ্ণ, বুধ, ১ এপ্রিল ২০

লামা (বান্দরবান) প্রতিনিধি: পার্বত্য জেলা বান্দরবানের লামা উপজেলার সরই ইউনিয়নের ধুইল্যাপাড়ায় নির্মাণাধীন একটি মসজিদ ও ফোরকানিয়া মাদ্রাসার জন্য সহযোগিতার আহ্বান জানিয়েছেন এলাকাবাসী।

জনবহুল দুর্গম পাহাড়ি এই এলাকাটি মুসলিম অধ্যুষিত হলেও স্থানীয় মানুষ অতি দরিদ্র হওয়ায় তারা একটি মসজিদ ও ফোরকানিয়া মাদ্রাসা নির্মাণ করতে পারেনি। যার ফলে কোমলমতি শিশুরা কুরআন হাদীসসহ ইসলামের মৌলিক শিক্ষা থেকে বঞ্চিত হচ্ছেন।

এলাকাবাসীর দীর্ঘ প্রতিক্ষার পর স্থানীয় ও পার্শ্ববর্তী উপজেলার কিছু উদ্যোমী যুবকের উদ্যোগে মোহাম্মদ নুরুল হুদার দানকৃত জমির উপর ২০১৯ সালে একটি মসজিদ ও ফোরকানিয়া মাদ্রাসা গড়ে তোলেন। বিভিন্ন এলাকার ধর্মপ্রাণ মুসলিমদের সহযোগিতায় মসজিদ ও ফোরকানিয়া মাদ্রাসার নির্মাণ কাজ প্রায়ই শেষের দিকে হলেও এখনও মসজিদের কাগজপত্র সংরক্ষণের জন্য একটি আলমারি, মাইক, অযুখানা, গভীর নলকূপ, টয়লেটসহ চারপাশে প্রায় ২০০ ফুটের মত বাউন্ডারি ওয়াল নির্মাণ কাজ বাকি আছে।

মসজিদের বাকি কাজ সুষ্ঠুভাবে শেষ করার জন্য মসজিদ কমিটির পক্ষ থেকে মোহাম্মদ জসিম উদ্দিন সকলের কাছে সহযোগিতার আহ্বান জানিয়েছেন। কেউ সাহায্য করতে চাইলে ০১৮৩৭৫৮৬২৬৩ নাম্বারে যোগাযোগ করতে পারেন। এছাড়াও সাহায্য পাঠাতে পারেন ০১৮৩৩৯৮৯১১৬ (বিকাশ পার্সোনাল) নাম্বারে।

আরও পড়ুন:
সময় জার্নালে সংবাদ প্রকাশের পর শ্রেণিকক্ষ ও বাউন্ডারি ওয়াল পেল ধইল্যাপাড়া প্রাথমিক বিদ্যালয়
ধুইল্যাপাড়া প্রাথমিক বিদ্যালয়ের গরিব শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোর আহবান

 

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ