লাহোরের শেষ ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত

প্রকাশিতঃ ৬:০২ অপরাহ্ণ, সোম, ২৭ জানুয়ারি ২০

পাকিস্তানের কাছে আগেই সিরিজ হেরেছে বাংলাদেশ। সোমবার সিরিজের তৃতীয় এবং শেষ ম্যাচটি বাংলাদেশের জন্য ছিল স্বান্তনার জয় নিয়ে ফেরার। কিন্তু বৃষ্টির কারণে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে শেষ টি-২০ ম্যাচের টসই হয়নি। বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে ম্যাচটি। র‌্যাংকিং সেরা টি-২০ দল ২০১৮ সালের পরে নিশ্চিত করেছে প্রথম সিরিজ।

বাংলাদেশ একাদশে এ ম্যাচে দুই-তিনটি পরিবর্তন আসার কথা ছিল। অভিষেক হওয়ার সম্ভাবনা ছিল পেসার হাসান মাহমুদের। কিন্তু বৃষ্টি তার অপেক্ষা আরও বাড়ালো। ঘরের মাঠে জিম্বাবুয়ে সিরিজের দিকে তাকে তাই তাকিয়ে থাকতে হচ্ছে। রুবেল হোসেনেরও দলে ফেরা হলো না। পাকিস্তানে ম্যাচ খেলা হলো না টপ অর্ডার ব্যাটসম্যান নাজমুল হোসাইন শান্তরও।

লাহোরে টস শুরু হওয়ার কিছুক্ষণ আগে বৃষ্টি শুরু হয়। সেই বৃষ্টি থামায় ফুটবল নিয়ে গা গরম করতে মাঠে নামেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। ম্যাচ মাঠে গড়ানোর আশাও দেখা যায়। কিন্তু গো ধরে বসে বৃষ্টি। কিছুক্ষণ পরে আবার অঝোরে ঝরতে শুরু করে। শেষ পর্যন্ত তাই টস হওয়ার আগেই ম্যাচ পরিত্যক্ত করতে বাধ্য হন আম্পায়াররা।

সিরিজের শেষ ম্যাচে বাংলাদেশের কাছে হারলে টি-২০ র‌্যাংকিংয়ের শীর্ষস্থান হারাতো পাকিস্তান। সবার ওপরে উঠে যেতো অস্ট্রেলিয়া। কিন্তু শেষ ম্যাচটি ভেসে যাওয়ায় লাভই হলো স্বাগতিকদের। শীর্ষেই থাকলো তারা।

তবে কাঙ্খিত এই সিরিজের একটি ম্যাচ ভেসে যাওয়ায় আয়োজক এবং দর্শকরা নিশ্চয় খুশি নন। কারণ এই সিরিজ আয়োজন করতে কম কাঠখড় পোড়াতে হয়নি পাকিস্তান বোর্ডের। জল বেশ ঘোলা করে বাংলাদেশ তিন দফায় পাকিস্তানে যেতে রাজী হয়েছে। প্রথম দফার তিন ম্যাচের মধ্যে শেষ পর্যন্ত ভেসে গেলটি একটি ম্যাচ।

এর আগে বাংলাদেশ লোহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টি-২০ সিরিজের প্রথম ম্যাচে শেষ ওভারে ৫ উইকেটে হারে। দ্বিতীয় ম্যাচে ২০ বল থাকতে ৯ উইকেটে হারে বাংলাদেশ। সিরিজের শেষ ম্যাচ খেলে সোমবার রাতেই দেশে ফেরার কথা ছিল ক্রিকেটারদের।

দেশে এসে ক্রিকেটাররা দ্বিতীয় দফায় পাকিস্তানে টেস্ট খেলতে যাওয়ার প্রস্তুতি নেবেন। তার জন্যে অনেকে অংশ নেবেন বিসিএলে। পাকিস্তানে দ্বিতীয় দফায় রাওয়ালপিন্ডিতে ৭-১১ ফেব্রুয়ারি একটি টেস্ট খেলবে বাংলাদেশ। এরপর ফেব্রুয়ারিতে ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে খেলবে পূর্ণাঙ্গ সিরিজ। তৃতীয় দফায় এপ্রিলে আবার পাকিস্তানে যাবে বাংলাদেশ দল।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ