লায়ান্স ক্লাবের উদ্যোগে বিনামুল্যে চিকিৎসা প্রদান

প্রকাশিতঃ ১১:৩৮ অপরাহ্ণ, রবি, ৬ অক্টোবর ১৯

স্টাফ রিপোর্টারঃ নারায়নগঞ্জের সোনারগাঁয়ে লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনাল ডিষ্ট্রিক্ট ৩১৫ বি২ এর অন্তর্ভুক্ত লায়ন্স ক্লাব অব ঢাকা পূর্বাচল, লায়ন্স ক্লাব অব ঢাকা পূর্বাচল রংধনু, লায়ন্স ক্লাব অব ঢাকা পূর্বাচল রাইজিং স্টার, লায়ন্স ক্লাব অব ঢাকা ফ্রেন্ডস্ এ্যালাইন্স এর উদ্যোগে এবং এসেপ্ট কোম্পানির সার্বিক সহযোগিতায় নারায়ণগঞ্জ সোনারগাঁওয়ের জামপুর এলাকায় বিনা মূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।

৫ অক্টোবর শনিবার সকাল থেকে বিকাল পর্যন্ত উপজেলার তালতলা ব্রাক্ষ্মন বাওগা টানপাড়া এলাকায় নুর জাহান আইডিয়াল কিন্ডার গার্ডেন এন্ড হাই স্কুলে এই সেবা প্রদান করা হয়।

উপজেলার বিভিন্ন ইউনিয়ণ থেকে কয়েক হাজার গরীব ও অসহায় মানুষকে বিনামূল্যে চোঁখের লেন্সসহ ছানি অপারেশন চশমা ও ঔষধ বিতরন, গরীব শিশুদের সুন্নাতে খাৎনা, ডায়াবেটিস পরিক্ষা, রক্তের গ্রুপ নিনর্য়, ছাত্র ছাত্রীদের মধ্যে স্কুলব্যাগ সহ সামগ্রী বিতরন, ও পাঁচ শতাধিক শিক্ষার্থীদের মধ্যে বিনা মূল্যে গাছ বিতরন করা হয়। সভাপতিত্ব করেন কেবিনেট সেক্রেটারী লায়ন শাহ্দাত হোসেন এম জে এফ।

এই সেবা কার্যক্রমে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনাল, ডিষ্ট্রিক্ট ৩১৫ বি২ এর ডিষ্ট্রিক্ট গর্ভনর লায়ন আলহাজ্ব মোবারক হোসেন এম জেএফ। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ২য় ভাইস ডিষ্ট্রিক্ট গর্ভনর লায়ন এটি এম নজরুল ইসলাম এম জে এফ।

আমন্ত্রিত সম্মানিত অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন কেবিনেট ট্রেজারার লায়ন এ কে এম নেয়ামত উল্লাহ্ বাবু। রিজিয়ন চেয়ারপারসন হেড কোয়াটার লায়ন এ বি এম আনোয়ার বাসেদ। রিজিয়ন চেয়ারপারসন ও অক্টোবর সেবা সাপ্তাহের চেয়ারম্যান লায়ন ব্যারিষ্টার সিফাত মাহমুদ আবদুল্লাহ,রিজিয়ন চেয়ারপারসন মোস্তাইন বিল্লাল মকিম, রিজিয়ন চেয়ারপারসন লায়ন শফিউল আলম শামীম, রিজিয়ন চেয়ারপারসন রইস উদ্দিন সেলিম, রিজিয়ন চেয়ারপারসন ও জিএমটি ডিষ্ট্রিক্ট কো-অডিনেটর লায়ন জাফর ইকবাল, রিজিয়ন চেয়ারপারসন লায়ন আআসাদুজ্জামান সহ ক্লাব গুলোর সকল সদস্য বৃন্দ উপস্থিত ছিলেন। আরো উপস্থিত ছিলেন, লিওজেলা ৩১৫ বি২ এর ভাইস পেসিডেন্ট লিও সামিউল আহসান অনিক, ডিষ্ট্রিক্ট কো-অডিনেটর লিও রিফাত রহমান, রিজিয়ন ডাইরেক্টর লিও মানিক হোসেন, জোন ডাইরেক্টর লিও মোক্তাদির হাসান সিফাত, জোন ডাইরেক্টর লিও ইসমত জেরিন ও ডিষ্ট্রিক ডাইরেক্টর ও ক্লাব প্রেসিডেন্ট লিও খোরশেদ আলম প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, সাধারন গরীব অসহায় মানুষের কথা চিন্তা করে তাদের বিনামূল্যে চিকিৎসা সেবা দেওয়ার জন্য আমরা সকাল থেকে বিকাল পর্যন্ত প্রায় সাত শতাধিক রুগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান শতাধিক রুগীকে ছানি অপারেশন ও অর্ধশতাধিক ছেলেকে বিনামূল্যে অভিজ্ঞ ডাক্তার দ্বারা সুন্নাতে খাৎনা করিয়েছি। এছাড়া পাঁচ শতাধিক ছাত্র, ছাত্রীদের মধ্যে স্কুলব্যাগ সহ বিভিন্ন সামগ্রী ও তাদের বিনা মূল্যে গাছ বিতরন করা হয়। আমাদের এই কর্মসূচী চলমান থাকবে।

সময় জার্নাল/ মুজাহিদ

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ