শত যাত্রী নিয়ে কাজাখাস্তানে বিধ্বস্ত বিমান

প্রকাশিতঃ ১১:৪১ পূর্বাহ্ণ, শুক্র, ২৭ ডিসেম্বর ১৯

সময় জার্নাল ডেস্ক : কাজাখস্তানে ৯৫ যাত্রী ও ৫ ক্রু নিয়ে একটি বিমান বিধ্বস্ত হয়েছে। দেশটির সবচেয়ে বড় শহর আলমাতিতে বিমানবন্দরের কাছাকাছি এ দুর্ঘটনা ঘটে। আলমাতি বিমানবন্দর কর্তৃপক্ষ এ খবর নিশ্চিত করেছে। এর মধ্যে নয়জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। স্থানীয় সময় শুক্রবার সকাল সাড়ে সাতটার দিকে এ দুর্ঘটনা ঘটে। খবর বিবিসি’র ও রয়টার্সের।

জানা যায়, বেক এয়ারলাইনসের একটি যাত্রীবাহী জেট বিমান শুক্রবার সকালে আলমাতি বিমানবন্দর থেকে উড্ডয়ন করে। কিছুক্ষণ পরই বিমানটি বিধ্বস্ত হয়। এটি আলমাতি শহর থেকে দেশটির রাজধানী নুরসুলতানের উদ্দেশে যাচ্ছিল। পথে বিধ্বস্ত হয়ে পড়ে। এতে তাৎক্ষণিকভাবে অন্তত সাতজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

আলমাতি আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ জানায়, শুক্রবার সকাল ৭টা ২২ মিনিটে বিমানটি উড্ডয়নের পর স্থানীয় সময় বিমানের ডানা একটি কনক্রিটের সঙ্গে ধাক্কা খায়। সঙ্গে সঙ্গে দোতলা একটি ভবনের ওপর বিধ্বস্ত হয়ে পড়ে বিমানটি।

রয়টার্সের খবরে বলা হয়েছে, বিমানটিতে ৯৫ যাত্রী ও ৫ ক্রু ছিলেন। বিধ্বস্ত হওয়া বিমানটিতে ব্যাপক হতাহতের আশঙ্কা করা হচ্ছে।

দেশটির বিমান কর্তৃপক্ষ ও উদ্ধারকর্মীরা উদ্ধার তৎপরতা শুরু করেছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিও ফুটেজে দেখা গেছে, বিমান দুর্ঘটনা আহত এক নারী চিৎকার করছেন। তিনি অ্যাম্বুলেন্সের সহযোগিতা চাইছেন।

বিমান বিধ্বস্ত হওয়ার কারণ অনুসন্ধানে একটি বিশেষ কমিটি গঠন করেছে দেশটির বিমান কর্তৃপক্ষ। দেশটির প্রেসিডেন্ট এ ঘটনায় হতাততের প্রতি সমবেদনা জানিয়েছেন।

সময় জার্নাল/আরইউটি

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ