শহীদ মিনারে অধ্যাপক অজয় রায়কে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

প্রকাশিতঃ ১২:২৭ অপরাহ্ণ, মঙ্গল, ১০ ডিসেম্বর ১৯

নিউজ ডেস্ক: সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য একুশে পদকজয়ী পদার্থবিদ অধ্যাপক অজয় রায়ের মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে নেয়া হয়েছে। এর আগে পরিবারের সদস্য ও স্বজনদের শেষ দেখার জন্য সকাল ১০টা ২৫ মিনিটে রাজধানীর সিদ্ধেশ্বরীর বাসভবনে তার মরদেহ নেয়া হয়।

এরপর সর্বস্তরের মানুষের শেষ শ্রদ্ধা জানানোর জন্য অধ্যাপক অজয় রায়ের মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে নেয়া হয় সকাল ১১টায়। সেখানে শ্রদ্ধা নিবেদন শেষে বেলা ১২টায় মরদেহ নিয়ে যাওয়া হবে অধ্যাপক অজয় রায়ের দীর্ঘদিনের কর্মস্থল ঢাকা বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগে।

সেখান থেকে জগন্নাথ হলে শেষ শ্রদ্ধা নিবেদনের জন্য নেয়া হবে। এরপর অন্যান্য আনুষ্ঠানিকতা শেষে তার মরদেহ গবেষণার জন্য রাজধানীর বারডেম হাসপাতালকে দান করা হবে।

উল্লেখ্য, সোমবার বেলা ১২ টা ৩৫ মিনিটে চিকিৎসাধীন অবস্থায় রাজধানীর বারডেম জেনারেল হাসপাতালে মারা যান অজয় রায়। ভাষা আন্দোলন থেকে শুরু করে বিভিন্ন আন্দোলন সংগ্রামে জড়িত মুক্তিযোদ্ধা অজয় রায়ের বয়স হয়েছিলো ৮৪ বছর। ২৫ নভেম্বর জ্বর, শ্বাসকষ্টসহ বিভিন্ন অসুস্থতায় আক্রান্ত হয়ে বারডেম হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি।।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ