শিক্ষার্থীদের পাশে বশেমুরবিপ্রবিসাস

প্রকাশিতঃ ১২:৪১ পূর্বাহ্ণ, রবি, ২৪ মে ২০

নওরীন জাহান, বশেমুরবিপ্রবি : দীর্ঘ একমাস সিয়াম সাধনার পর আসে বহু আকাঙ্ক্ষিত আনন্দের ঈদ। এইদিন সারা বিশ্বের মুসলমান সকল ভেদাভেদ ভুলে গিয়ে একসাথে নামাজ আদায় করে, একে অন্যের সাথে সৌহার্দ্য বিনিময় করে, প্রতিটি ঘরে দেখা যায় উৎসবের আমেজ।

কিন্তু এই বছরের ঈদ যেনো অন্য সকল বছরের ঈদের তুলনায় আলাদা, করোনার ভয়াল থাবা গ্রাস করে নিয়েছে সকল আনন্দ, প্রতিদিনই বেড়ে চলছে আক্রান্তের সংখ্যা আর এর সাথে বৃদ্ধি হচ্ছে মৃত্যুর মিছিল।

এমনই অবস্থায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অস্বচ্ছল সাধারণ শিক্ষার্থীদের পাশে এসে দাঁড়িয়েছে বিশ্ববিদ্যালয়টির সাংবাদিক সংগঠন বশেমুরবিপ্রবি সাংবাদিক সমিতি (বশেমুরবিপ্রবিসাস)।

করোনা এবং সাম্প্রতিক ঘূর্নিঝড় আম্ফানে ক্ষতিগ্রস্থ ও অস্বচ্ছল আইন,অর্থনীতি,রাষ্ট্রবিজ্ঞান আন্তর্জাতিক সর্ম্পক,ফাইন্যান্স এন্ড ব্যাংকিং,ফিশারিজ এন্ড মেরিন বায়োসাইন্স,লাইস্টক সাইন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন বিভাগের কিছু শিক্ষার্থীদের মাঝে ঈদের উপহার স্বরূপ আর্থিক অর্থ প্রদান করেছে সাংবাদিক সমিতির সদস্যবৃন্দ।

এ বিষয়ে সমিতির সভাপতি শামস্ জেবিন বলেন, বিশ্ববিদ্যালয়ের একজন সাধারণ শিক্ষার্থী হিসেবে আমাদের দায়িত্ব বিশ্ববিদ্যালয়ের ক্ষতিগ্রস্ত ও অস্বচ্ছল শিক্ষার্থীদের পাশে দাঁড়ানো, দেশের এই সংকটপন্ন সময়ে আমরা আমাদের নিজেদের সামর্থ্য অনুযায়ী চেষ্টা করেছি ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে। ভবিষ্যতেও আমরা শিক্ষার্থীদের যেকোনো সমস্যায় তাদের পাশে থাকার চেষ্টা করব।

এ প্রসঙ্গে সমিতির সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম বলেন, আমারা সব সময় লক্ষ্য রাখি আমাদের বিশ্ববিদ্যালয়ের কোন শিক্ষার্থী সমস্যায় জর্জরিত কিনা, তারই ধারাবাহিকতায় আমাদের এই ছোট প্রয়াস। ভবিষ্যতে আমরা সাধারণ শিক্ষার্থীদের যেকোন সমস্যায় তাদের পাশে আছি।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।