শিক্ষা বাণিজ্য বন্ধে প্রশাসনকে কঠোর হওয়ার নির্দেশ শিক্ষামন্ত্রীর

প্রকাশিতঃ ৫:৫১ অপরাহ্ণ, রবি, ১২ জানুয়ারি ২০

ইসাহাক আলী, নাটোর :  শিক্ষা বাণিজ্য তথা কোচিং বাণিজ্য ও নোট-গাইড বই ব্যবসা বন্ধে প্রশাসনকে কঠোর হওয়ার নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা.দীপু মনি।

রোববার (১২ জানুয়ারি) দুপুরে নাটোরের গুরুদাসপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ নির্দেশ দেন শিক্ষামন্ত্রী।

শিক্ষাকে চতুর্থ শিল্প বিপ্লব হিসাবে আখ্যায়িত করে মানসম্পন্ন শিক্ষার মাধ্যমে উপযুক্ত মানুষ গড়ে তোলারও  আহ্বান জানান ডা.দীপু মনি। এ জন্য শিক্ষার্থীদের যোগাযোগ দক্ষতা, চিন্তার দক্ষতা এবং সমস্যা সমাধানের দক্ষতার উপযোগী হয়ে উঠার ওপর গুরুত্বারোপ করেন তিনি। শুধু জিপিএ-৫ অর্জন শিক্ষার একমাত্র  উদ্দেশ্য হতে পারে না বলেও মন্তব্য করেন শিক্ষামন্ত্রী।

স্থানীয় সামাজিক সংগঠন কল্লোল ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে গুরুদাসপুর ও বড়াইগ্রাম উপজেলার ৬৬৪ জন শিক্ষার্থীকে সংবর্ধনা প্রদান করা হয়।

কল্লোল ফাউন্ডেশনের সভাপতি কোহেলি কুদ্দুস মুক্তির সভাপতিত্বে অনুষ্ঠানে সংসদ সদস্য আব্দুল কুদ্দুস, সৈয়দা রবিনা মীরা সহ জেলা ও পুলিশ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ