শীঘ্রই ৫০ হাজার মেট্রিক টন পেঁয়াজ আনা হচ্ছে: তোফায়েল

প্রকাশিতঃ ৬:০০ অপরাহ্ণ, শুক্র, ১৫ নভেম্বর ১৯

নিউজ ডেস্ক: দেশে আরো ৫০ হাজার মেট্রিক টন পেঁয়াজ প্রবেশ করছে এমন খবর দিয়ে সাবেক মন্ত্রী তোফায়েল আহমেদ এমপি বলেন, ভারত পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দিয়েছে। এছাড়াও পৃথিবীর বহু দেশে এবার পেঁয়াজের উৎপাদন কম হয়েছে, আমদানির নির্ভরশীল দেশে যদি আমদানি বন্ধ হয়ে যায় তাহলে তো প্রভাব কিছুটা পড়বেই। তবে খুব শিঘ্রই পেঁয়াজের দাম স্বাভাবিক হয়ে যাবে।

বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি, শুক্রবার দুপুরে ভোলা সদরের ইলিশা ইউনিয়নে ঘুর্নিঝড় বুলবুলের ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ত্রাণ বিতরণকালে তিনি এই কথা বলেন।

সাবেক এই মন্ত্রী বলেন, আমি যখন বাণিজ্যমন্ত্রী ছিলাম তখন বাৎসরিক চাহিদা, উৎপাদন ও ঘাটতি নিরূপণ করেই ৪/৫ মাস পূর্বে পদক্ষেপ নেওয়া হতো। কিন্তু এ বছর হয়তো সেটি আমরা ঠিকভাবে অনুমান করতে পারিনি। এ থেকে আমাদের শিক্ষা নিয়ে ভবিষ্যতে এগিয়ে যেতে হবে’।

এই সময় ভোলার জেলা প্রশাসক মাসুদ আলম ছিদ্দিক, পুলিশ সুপার সরকার মো. কায়ছার, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জহিরুল ইসলাম নকিব, সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লবসহ দলীয় অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে তোফায়েল আহমেদ ক্ষতিগ্রস্থ প্রত্যেক পরিবারকে নগদ ৬ হাজার টাকা, ২ বান করে টিন ও ৩০ কেজি করে চাল দেওয়া তুলে দেন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ