শুধু ক্রিকেট নয়, দেশও ছাড়ছেন মালিঙ্গা

প্রকাশিতঃ ১:০৬ অপরাহ্ণ, সোম, ২২ জুলাই ১৯

স্পোর্টস ডেস্ক: কেটকে বিদায় জানাচ্ছেন শ্রীলংকার অভিজ্ঞ পেসার লাসিথ মালিঙ্গা। বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে খেলেই অবসর নেবেন তিনি। তবে টি-টোয়েন্টি খেলে যাবেন।

এর মধ্যেই চাউর হয়েছে- শুধু ক্রিকেট নয়, দেশও ছাড়ছেন মালিঙ্গা। পরিবার নিয়ে পাকাপাকিভাবে অস্ট্রেলিয়ায় থিতু হচ্ছেন তিনি।

আইল্যান্ড ক্রিকেট জানিয়েছে, ইতিমধ্যে ওয়ার্নার-স্টার্কদের দেশে পূর্ণ নাগরিকত্ব পেয়ে গেছেন লংকান গতিতারকা। সেখানে কোনো একটি ফ্র্যাঞ্চাইজিতে কোচ হিসেবে যোগ দেবেন তিনি।

আগামী ২৬, ২৮ ও ৩১ জুলাই বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে খেলবে শ্রীলংকা। গোটা সিরিজের স্কোয়াডেই মালিঙ্গাকে রেখেছিল লংকান ক্রিকেট বোর্ড (এসএলসি)। তবে ক্লান্তির কারণে পুরোটা খেলতে চাইছেন না তিনি। প্রথম ম্যাচ খেলেই অবসর নেবেন ঝাঁকড়া চুলের বাবরি দোলানো পেসার।

অবশ্য মালিঙ্গার অবসরকে ইতিবাচক হিসেবেই দেখছে এসএলসি। তিনি না খেললে দেশের তরুণ ক্রিকেটাররা আরও সুযোগ পাবেন বলে জানিয়েছেন দলটির প্রধান নির্বাচক অশান্ত ডি মেল। তিনি বলেন, আগামী প্রজন্মের পেসারদের যত্ন নেয়ার এটিই মোক্ষম সময়।

মালিঙ্গা ২১৯ ওয়ানডে খেলে ৩৩৫ উইকেট নিয়েছেন। মুত্তিয়া মুরালিধরন ও চামিন্দা ভাসের পর লংকার সর্বোচ্চ উইকেট শিকারি তিনিই। বিশ্ব ক্রিকেট ইতিহাসে একমাত্র বোলার হিসেবে ওয়ানডেতে তিনটি হ্যাটট্রিক রয়েছে তার।

নিয়মিত হাঁটুর চোটের কারণে ২০১১ সালে টেস্ট ক্রিকেটকে বিদায় জানান মালিঙ্গা। তবে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলা চালিয়ে যাচ্ছিলেন তিনি। এবার একদিনের ফরম্যাট থেকেও অবসর নিলেন ইয়র্কার মাস্টার।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ