শুভ জন্মদিন অধ্যাপক সৈয়দ আহসানুল আলম পারভেজ

প্রকাশিতঃ ১:৫২ পূর্বাহ্ণ, শুক্র, ১৪ জুন ১৯

নিউজ ডেস্ক : সততার ও নিষ্ঠায় তিনি এখন দেশের অন্যতম একজন আইকন ব্যক্তিত্ত্ব। নতুন প্রজন্মের শিক্ষক অধ্যাপক সৈয়দ আহসানুল আলম পারভেজ এর জন্মদিন – আজ ১৪ই জুন।

নিভৃতচারী বঙ্গবন্ধুর লড়াকু সৈনিক গরীব বান্ধব অর্থনীতিবিদ হিসেবে পরিচিত অধ্যাপক পারভেজের। আন্তর্জাতিকভাবে স্বীকৃত ব্যাংকিং ও বিনিয়োগ বিশেষজ্ঞ হিসেবে তিনি সারা বিশ্বে বাংলাদেশের নাম যশ ছড়িয়ে প্রতিনিধিত্ব করছেন।

আজ তাঁর শুভ ৬০তম জন্মদিন। আজকের এই দিনে তিনি পৃথিবীতে এসেছিলেন।

অধ্যাপক সৈয়দ আহসানুল আলাম পারভেজ ব্যক্তি জীবনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের প্রধান হিসেবে দায়িত্বে রয়েছেন। এছাড়া তিনি একটি আন্তর্জাতিকভাবে বিশিষ্ট নীতি বিশ্লেষক এবং দেশের একজন নেতৃস্থানীয় গবেষক। ১৯৮৮ সাল থেকে আন্ডারগ্র্যাড অ্যান্ড পোস্টগ্র্যাড পর্যায়ে ব্যবসায় ও যোগাযোগ শিক্ষা দেন।

তাঁর একাডেমিক ও পেশাগত স্বার্থগুলিতে ব্যবসায় ও অর্থ, যোগাযোগ ও প্রশাসন অন্তর্ভুক্ত।

তিনি সামাজিক সমস্যা এবং একটি ব্যাপকভাবে ভ্রমণ ব্যক্তিত্বের উপর একটি বিশিষ্ট বিশেষজ্ঞ। তার অনেক প্রবন্ধ দেশে এবং বিদেশে বিভিন্ন বিখ্যাত জার্নাল এবং সংবাদপত্রে প্রকাশিত হয়েছে।

তিনি চট্টগ্রাম ইউনিভার্সিটি অব সাইন্স এন্ড টেকনোলজির বিজনেস ফ্যাকাল্টির সাবেক ভাইস-ডিন, চট্টগ্রাম প্রিমিয়ার ইউনিভার্সিটির আইবিবিটির ভাইস রেক্টর, এবং সাধারণ বীমা কর্পোরেশনের পরিচালক ছিলেন।

বর্তমানে তিনি মার্কেটিং বিভাগের প্রফেসর ও চেয়ারম্যান, বিজনেস স্টাডিজ সেন্টার ফর এআইএম এক্সপ্লোরার এর সম্পাদক, ভারতের মহামায়া কারিগরি ইউনিভার্সিটির ইউপি, রূপালী ব্যাংক লিমিটেডের পরিচালক, চট্টগ্রাম মেট্রোপলিটান চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ এর ডিরেক্টর এবং সেন্টার ফর গুড গভর্নেন্স, চট্টগ্রাম এর চেয়ারম্যান।

এই জন্মদিনে এই মহান অর্থনীতিবিদ ও তার লক্ষ ছাত্রছাত্রী, ভক্ত কুল ও কোটি শুভাকাঙ্ক্ষীদের সময় জার্নাল পরিবারের পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা।

সময়ের সাথে থাকুন, সময় জার্নালের সাথে থাকুন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ