শৃংখলা ভঙ্গের দায়ে জাবি ছাত্রদলের সভাপতি বহিষ্কার

প্রকাশিতঃ ১২:৩৭ অপরাহ্ণ, সোম, ৬ জানুয়ারি ২০

নিউজ ডেস্ক: সংগঠনের শৃংখলাবিরোধী কাজে জড়িত থাকার অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) ছাত্রদলের সভাপতি সোহেল রানাসহ চারজনকে বহিষ্কার করা হয়েছে।

কেন্দ্রীয় ছাত্রদলের সহ-দফতর সম্পাদক আজিজুল হক সোহেল স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে রোববার এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সংগঠনের শৃঙ্খলাপরিপন্থী কাজে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি সোহেল রানা, ছাত্রদল কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক নাদিয়া পাঠান পাপন, ঢাকা কলেজ ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি এইচএম রাশেদ ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক মুমিনুল ইসলাম জিসানকে বহিষ্কার করা হয়েছে।

নেতাদের বহিষ্কারের বিষয়ে ফজলুর রহমান খোকন বলেন, সংগঠনবিরোধী কার্যক্রমের সঙ্গে জড়িত থাকার অভিযোগে চারজনকে বহিষ্কার করা হয়েছে। এর মধ্যে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতিকেও বহিষ্কার করা হয়েছে। শিগগিরিই বিশ্ববিদ্যালয় ছাত্রদলে ভারপ্রাপ্ত সভাপতি করা হবে।

এ বিষয়ে বহিষ্কৃত জাবি ছাত্রদল সভাপতি সোহেল রানা বলেন, বহিষ্কারের বিষয়টি শুনেছি। ছাত্রদলের কাউন্সিলের সময় কিছু অনিয়ম ও কমিটিতে বৈষম্যের প্রতিবাদ করেছিলাম। এছাড়া আমি বার বার ছাত্রলীগের হামলার শিকার হয়েছি, তিনবার জেলে গিয়েছি, অনেক মামলা রয়েছে আমার নামে, তবু আমাকে কমিটিতে না রাখায় প্রতিবাদ জানিয়েছি। এসব কারণেই হয়ত আমাকে বহিষ্কার করা হয়েছে।

সোহেলকে বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেছেন জাবি ছাত্রদল সাধারণ সম্পাদক আবদুর রহিম সৈকতও।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ