শ্বাসরুদ্ধকর ম্যাচ জিতে সিরিজে ফিরল বাংলাদেশ

প্রকাশিতঃ ১১:৩১ অপরাহ্ণ, বুধ, ২১ আগস্ট ১৯

শ্রীলংকা ইমার্জিং দলের বিপক্ষে রুদ্ধশ্বাস ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ। শেষ ২ ওভারে জয়ের জন্য দরকার ছিল ২০ রান। ৩ বলে ১২ রান করে কঠিন এ সমীকরণ সহজ করেন দশ নম্বপর পজিশনে ব্যাটিংয়ে নামা পেসার ইয়াসিন আরাফাত। তিনি দুই ছক্কা হাঁকিয়ে দলের জয়ের পথ সহজ করে। তার কারণে ৩ বল হাতে রেখে জয় নিশ্চিত করে বাংলাদেশের উদীয়মানরা।

প্রথম ম্যাচে লংকানদের বিপক্ষে উড়ে গিয়েছিল বাংলাদেশ ইমার্জিং দল। দ্বিতীয় ম্যাচে শ্বাসরুদ্ধকর এই জয়ে ঘুরে দাঁড়াল স্বাগতিকরা।

বুধবার বিকেএসপিতে দ্বিতীয় ম্যাচে দুই উইকেটের জয় পেয়েছে বাংলাদেশ ইমার্জিং দল। প্রথম ব্যাট করতে নেমে শ্রীলংকা দুই বল বাকি থাকতে ২৭৩ রানে অলআউট হয়। জবাবে অধিনায়ক নাজমুল হোসেন শান্ত (৭৭) এবং ইয়াসির আলীর (৮৫) হাফ সেঞ্চুরিতে তিন বল বাকি থাকতে আট উইকেট হারিয়ে জয় পায় বাংলাদেশ। তিন ম্যাচের সিরিজ এখন ১-১।

টস জিতে ব্যাট করতে নামা শ্রীলংকার শুরুটা হয়েছিল ভালো। পরে বাংলাদেশের বোলাররা দারুণভাবে ঘুরে দাঁড়ান। নিশানকা (৫৫) ও মেন্ডিসের (৬৫) হাফ সেঞ্চুরিতে ২৭৩ রানে অলআউট হয় সফরকারীরা। বাংলাদেশের পেসার শফিকুল ইসলাম তিনটি ও নাঈম হাসান দুটি উইকেট নেন।

একটি করে উইকেট পান সুমন খান, আমিনুল ইসলাম ও ইয়াসিন আরাফাত। জবাবে ১২ রানে ওপেনার নাঈম শেখকে হারায় স্বাগতিকরা। সাইফ হাসান আউট হন ২৭ করে। তৃতীয় উইকেটে নাজমুল ও ইয়াসির ১২০ রানের জুটি গড়ে দলকে কক্ষপথে ফেরান।

অধিনায়ক ৮৮ বলে ৭৭ করে আউট হন। সেঞ্চুরির সম্ভাবনা থাকলেও ইয়াসির ৯৩ বলে ৮৫ রানে ফেরেন। শেষদিকে দ্রুত উইকেট হারাতে থাকলেও জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ। শ্রীলংকার ফার্নান্দো ও ড্যানিয়েল দুটি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর

শ্রীলংকা: ৪৯.৪ ওভারে ২৭৩/১০ (নিশানকা ৫৫, আসালানকা ৪৫, মেন্ডিস ৬৫, ড্যানিয়েল ৪৩। শফিকুল ইসলাম ৩/৫১, নাঈম হাসান ২/৩৫)।

বাংলাদেশ: ৪৯.৩ ওভারে ২৭৪/৮ (সাইফ হাসান ২৭, নাজমুল হোসেন ৭৭, ইয়াসির আলী ৮৫। ফার্নান্দো ২/৩০, ড্যানিয়েল ২/৪৬)।

ফল: বাংলাদেশ ইমার্জিং দল ২ উইকেটে জয়ী।

ম্যান অব দ্য ম্যাচ : ইয়াসির আলী (বাংলাদেশ)।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ