শ্রীকৃষ্ণের সুরে বাঁশি বাজালে গরু বেশি দুধ দেবে, দাবি বিজেপি নেতার!

প্রকাশিতঃ ১০:৫৪ পূর্বাহ্ণ, বুধ, ২৮ আগস্ট ১৯

নিউজ ডেস্ক: ভারতের আসাম রাজ্যের বিজেপি বিধায়ক (এমএলএ) দিলীপ কুমার পাল দাবি করেছেন, যদি ‘ভগবান শ্রীকৃষ্ণের’ মতো করে একই সুরে বাঁশি বাজানো যায় তাহলে প্রতিটা গরু বেশি করে দুধ দেবে। শনিবার এক সাংস্কৃতিক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। খবর হিন্দুস্তান টাইমস’র।

তিনি আরো বলেন, আমি উপস্থিত জনতাকে সঙ্গীত এবং নৃত্যের ইতিবাচক ভূমিকা সম্পর্কে বলেছি। এটা বৈজ্ঞানিকভাবে প্রমাণিত যে, গরু যদি বাঁশির সুর শোনে, ভগবান কৃষ্ণ যেভাবে বাঁশি বাজাতেন ঠিক সেরকম, তাহলে তাদের (গরুদের) দুধ উৎপাদন বাড়বে।

কোন বৈজ্ঞানিক গবেষণার ভিত্তিতে তিনি এমন দাবি করছেন জানতে চাওয়া হলে বিধায়ক পাল বলেন, গুজরাটভিত্তিক একটি বেসরকারি সংস্থা (এনজিও) কয়েক বছর আগে কিছু গবেষণা করেছিল। তাদের সেসব গবেষণায় বাঁশির সুরের সঙ্গে গুরুর দুধ উৎপাদন বৃদ্ধির সম্পর্ক রয়েছে।

আসামের ওই বিজেপি বিধায়কের আরো দাবি, বিদেশি গরুর চেয়ে ভারতীয় গরুর দুধ আলাদা। স্বাদে, মানে আর পুষ্টিতে ভারতীয় গুরুর দুধের থেকে বিদেশি গরুর দুধের মান, পুষ্টি ইত্যাদি অনেক কম।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ