সাংসদদের শৃঙ্খলা শেখাতে ক্লাস নেবেন মোদী

প্রকাশিতঃ ৭:১৪ অপরাহ্ণ, মঙ্গল, ৩০ জুলাই ১৯

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের ক্ষমতাসীন দল বিজেপির সংসদদের জন্য সপ্তাহের ছুটির দিনে কর্মশালা করা হবে। নিয়মানুবর্তিতা ও শৃঙ্খলার শেখাতে যেখানে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজে ক্লাস নেবেন। আর সেই ক্লাসে উপস্থিত থাকাটা সকল সাংসদের জন্য বাধ্যতামূলক করা হয়েছে। কিছু আইন প্রণেতার দায়িত্ব জ্ঞানহীন কথা ও কাজের প্রেক্ষিতে এই সিদ্ধান্ত নিয়েছে বিজেপি।

সাংসদদের নিয়মানুবর্তিতা, সময়ানুবর্তি হতে ও দায়িত্বহীন বক্তব্য দিতে নিষেধ আগেই করেন মোদী। এছাড়া প্রত্যেকদিন এমপিদের সংসদে উপস্থিত থাকার নির্দেশও দেন তিনি। এখন দ্বিতীয় ধাপে ছুটির দিনে এমপিদের জন্য উদ্যোগ নেয়া হলো ওয়ার্কশপের। মূলত তরুণ ও প্রথমবারের মতো নির্বাচিত হওয়া সাংসদদের জন্য এই উদ্যোগ।

আগামী ৩ ও ৪ আগস্ট নতুন এমপিদের জন্য ওয়ার্কশপের আয়োজন করেছে বিজেপি। যার উদ্দেশ্য হলো সংসদীয় ও জন ইস্যুতে কথা বলার ক্ষেত্রে আচরণবিধি শেখানো। দলের একজন জ্যেষ্ঠ নেতা বলেন, অনেক এমপিই প্রথমবার নির্বাচিত হয়েছেন। অনেকে আবার অন্য দল থেকে এসে এমপি হয়েছেন। এই কর্মসূচির মাধ্যমে তাদের দলের আদর্শ, উদ্দেশ্য ও নীতির সঙ্গে পরিচয়ের পাশাপাশি কাঙ্ক্ষিত আচরণ সম্পর্কে ধারণা দেয়া।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ