তিতুমীরের ৫০ বছর পূর্তি উপলক্ষে
সাংস্কৃতিক অনুষ্ঠানের বছাইপর্ব সম্পন্ন

প্রকাশিতঃ ১০:৪০ পূর্বাহ্ণ, বুধ, ৪ ডিসেম্বর ১৯

তিতুমীর কলেজ প্রতিনিধি: রাজধানীর তিতুমীর কলেজে সুবর্ণজয়ন্তী উৎসবের তিন দিনের ধারাবাহিক আনুষ্ঠানিক বাছাইপর্ব শেষ হয়েছে। উৎসব উদযাপন পরিষদ সূক্ষ্মভাবে অংশগ্রহণে আগ্রহীদের নাম তালিকা সংগ্রহ করেন এবং বিভিন্ন ধাপে তাদেরকে বাছাই করেন।
৩ ডিসেম্বর বিজ্ঞান ভবনের শিক্ষক পরিষদ মিলনায়তনে সকাল ১০টা থেকে ৩য় ও শেষ দিনের এ বাছাই কার্যক্রম শুরু হয়। শেষ দিনে দলীয় অভিনয়, একক অভিনয়, গান, আবৃত্তি, ফ্যাশন শোর বাছাইপর্ব অনুষ্ঠিত হয়।
শেষ দিনের বাছাইপর্বে সাধারণ শিক্ষার্থী ছাড়াও তিতুমীর কলেজ ছাত্রলীগ, বিএনসিসি তিতুমীর কলেজ কন্টিনজেন্ট, শুদ্ধস্বর কবিতা মঞ্চ, বাঁধন তিতুমীর কলেজ ইউনিটসহ সকল সংগঠনের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ বাছাইপর্বের অনুষ্ঠানকে উৎসবমুখর করে তোলে।
এ সময় উপস্থিত ছিলেন- সরকারি তিতুমীর কলেজের ৫০ বছর উদযাপন সমন্বয় কমিটির প্রধান ও দর্শন বিভাগের বিভাগীয় প্রধান নাসরিন আক্তার, বিভিন্ন বিভাগের শিক্ষক, কলেজ ছাত্রলীগের সভাপতি মো. রিপন মিয়া ও সাধারণ সম্পাদক জুয়েল মোড়ল সহ অন্যান্য নেতৃবৃন্দ ও শিক্ষার্থীরা।
শুদ্ধস্বর কবিতা মঞ্চের সভাপি মোঃ ইসহাক আলীকে তাদের প্রস্তুতি সম্পর্কে জানতে চাওয়া হলে তিনি বলেন,  আমাদের নাচ, গান আবৃত্তি তিনটি বিভাগের অংশগ্রহণের মাধ্যমে একটি প্রযোজনা থাকবে। একটি স্ক্রিপ্ট করা হয়েছে সেই অনুযায়ী প্রস্তুতি চলছে নিয়মিত।
অপরদিকে সদ্য পা দেয়া নাট্যদলের সভাপতি ওয়ালিউল্লাহ তুহিন এর সাথে সময় জার্নাল এর একান্ত সাক্ষাৎকারে উঠে আসে তাদের  প্রস্তুতির কথা। তিনি বলেন, একমাস ধরে চলছে আমাদের প্রস্তুতি। আমরা মঞ্চস্থ করব মঞ্চ নাটক “সাধনা”। নাটকটি আমার লেখা এবং আমি নির্দেশনায় আছি।  এছারা আমরা একটি শোবিজ করার ইচ্ছে আছে।
দুপুর ৩টা ৪৫ মিনিটে আনুষ্ঠানিকভাবে বাছাইপর্বের সমাপ্তি ঘোষণা করেন ৫০ বছর উদযাপন সমন্বয় কমিটির প্রধান নাসরিন আক্তার চৌধুরী। এ সময় তিনি বলেন, ‘যারা বাছাইপর্বে অংশগ্রহণ করেছো তাদের ফল খুব শিগগিরই জানিয়ে দেওয়া হবে। নির্বাচিত সদস্যদের নিয়ে আগামী ৭ ডিসেম্বর থেকে অনুশীলন কার্যক্রম শুরু হবে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ