সাগর-রুনিসহ সকল সাংবাদিক হত্যার বিচারের দাবিতে দিনাজপুরে মানববন্ধন

প্রকাশিতঃ ৬:১৫ অপরাহ্ণ, বৃহঃ, ২৩ জানুয়ারি ২০

মাহবুবুল হক খান, দিনাজপুর : জেলা প্রেসক্লাবের আয়োজনে সাগর-রুনি হত্যার বিচারসহ সাংবাদিকদের উপর হামলা, নামে মামলা ও সাংবাদিকদের হয়রানির প্রতিবাদে মানববন্ধন কর্মসূচী পালন করেছে সাংবাদিক সমাজ।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত নিমতলাস্থ দিনাজপুর প্রেসক্লাবের সামনে এই মানবন্ধন কর্মসূচী পালন করা হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন দিনাজপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু সাঈদ আহম্মেদ কুমার, দিনাজপুর প্রেসক্লাবের সহ-সভাপতি ও দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের (একাংশের) ভারপ্রাপ্ত সভাপতি নুরুল হুদা দুলাল, সাধারণ সম্পাদক মো. শাহিন হোসেন, এটিএন বাংলা ও এটিএন নিউজ’র স্টাফ রিপোর্টার মো. হুমায়ূন কবির, মাছরাঙ্গা টেলিভিশনের দিনাজপুর প্রতিনিধি ও দিনাজপুর প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক মো. রেজাউল করিম রঞ্জু, দৈনিক আজকের প্রতিভা’র বার্তা সম্পাদক মো. আব্দুর রহমান, দৈনিক আলোকিত দিনাজপুর’র স্টাফ রিপোর্টার ও দিনাজপুর প্রেসক্লাবের দপ্তর সম্পাদক মাহবুবুল হক খান, দীপ্ত টিভি’র দিনাজপুর প্রতিনিধি ও প্রেসক্লাবের সাহিত্য ও পাঠাগার সম্পাদক সুলতান মাহমুদ, দৈনিক দেশ রুপান্তর’র দিনাজপুর প্রতিনিধি আব্দুল মোমিন প্রমূখ।

মানববন্ধনে দিনাজপুর প্রেসক্লাবের সহ-সভাপতি ও দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের (একাংশের) ভারপ্রাপ্ত সভাপতি নুরুল হুদা দুলাল বলেন, সাগর-রুনি হত্যার পর তৎকালিন স্বরাষ্ট্রমন্ত্রী বলেছিলেন ৪৮ ঘন্টার মধ্যে এই হত্যাকারীদের খুঁজে বের করা হবে। কিন্তু ৮ বছরের বেশী সময় পার হয়ে গেছে। ৬৪ বার এই হত্যাকাণ্ডের তারিখ পিছানো হয়েছে। আজ পর্যন্ত এই হত্যাণ্ডে কোন কুলকিনারা করতে পারেনি দায়িত্ব পাওয়া সংশ্লিষ্ট আইনশৃঙ্খলা বানিহীর সদস্যরা। এই ব্যর্থতার দায়ে স্বরাষ্ট্রমন্ত্রীকে পদত্যাগের দাবী জানান তিনি।

মানববন্ধনে অন্যান্য বক্তারা অবিলম্বে সাগর-রুনিসহ সকল সাংবাদিক হত্যার বিচার, ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল, সাংবাদিকদের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা সকল মামলা প্রত্যাহার, সাংবাদিকদের উপর হামলা ও সাংবাদিক হয়রানী বন্ধের দাবি জানান। পাশাপাশি সকল সাংবাদিককে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান সাংবাদিক নেতারা।

মানববন্ধনে দৈনিক নবচেতনা’র দিনাজপুর প্রতিনিধি মো. আব্দুস সাত্তার, দৈনিক আমাদের অর্থনীতি’র দিনাজপুর প্রতিনিধি মো. ইউসুফ আলী, দিনাজপুর ফটো জার্নারিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. নুর ইসলামসহ দিনাজপুরে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ অংশগ্রহণ করেন।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ