সিটি নির্বাচন : দক্ষিণের দায়িত্বে আমু, উত্তরে তোফায়েল

প্রকাশিতঃ ১:১০ অপরাহ্ণ, শনি, ৪ জানুয়ারি ২০

সময় জার্নাল প্রতিবেদক : ঢাকার দুই সিটির নির্বাচনে আওয়ামী লীগের পক্ষে নির্বাচন পরিচালনার জন্য দায়িত্ব দেওয়া হয়েছে দলের উপদেষ্টা পরিষদের সদস্য শীর্ষ দুই প্রবীণ নেতাকে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএনসিসি) নির্বাচন পরিচালনা সমন্বয়কের দায়িত্ব পালন করবেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু এবং ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) দায়িত্ব পালন করবেন দলের উপদেষ্টা পরিষদের আরেক সদস্য তোফায়েল আহমেদ।

তাদের নেতৃত্বে নির্বাচন পরিচালনার জন্য কমিটির অনুমোদন দিয়েছে আওয়ামী লীগ। গতকাল শুক্রবার বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের সদস্যদের নিয়ে অনুষ্ঠিত এক যৌথসভায় এই দুই কমিটির অনুমোদন দেওয়া হয়। আগামী ৩০ জানুয়ারি ঢাকা দুই সিটির নির্বাচন সামনে রেখে এসব সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

বৈঠকে উপস্থিত একটি সূত্র প্রতিদিনের সংবাদকে বিষয়টি নিশ্চিত করে জানিয়েছে, ডিএনসিসি নির্বাচন পরিচালনা কমিটিতে সদস্যসচিব থাকছেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি এবং ডিএসসিসির কমিটিতে সদস্যসচিব থাকছেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির।

দলীয় সূত্র জানায়, ঢাকার দুই সিটি নির্বাচনে মেয়র পদে নৌকার প্রার্থী ও কাউন্সিলর পদে দল সমর্থিত প্রার্থীদের বিজয় নিশ্চিত করতে এই কমিটি কাজ করবে। তবে এখনো নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সংখ্যা চূড়ান্ত করা হয়নি। কেন্দ্রীয় কমিটি ও উপদেষ্টা পরিষদের যারা যারা কাজ করতে আগ্রহী, তাদের কমিটিতে অন্তর্ভুক্ত করা হবে বলে জানা গেছে। কমিটি চূড়ান্ত হলে শনিবার গণভবনে অনুষ্ঠিত যৌথসভায় উপস্থাপন করা হবে। কমিটিতে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের সভাপতি সদস্য হিসেবে অন্তর্ভুক্ত থাকবেন।

বৈঠক সূত্রে জানা গেছে, আমির হোসেন আমুর নেতৃত্বে টিমে থাকবেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য ড. আবদুর রাজ্জাক, অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান এবং যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিমসহ আরো কিছু নেতা।

অন্যদিকে ঢাকা উত্তর সিটি নির্বাচনে তোফায়েল আহমেদের টিমে থাকছেন দলের সভাপতিমন্ডলীর সদস্য লে. কর্নেল (অব.) ফারুক খান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ ও ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম ও সংস্কৃতিবিষয়ক সম্পাদক অসীম কুমার উকিলসহ অন্যরা।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ