সিপিডির আয়ের উৎস নিয়ে অর্থমন্ত্রীর প্রশ্ন

প্রকাশিতঃ ৭:১১ অপরাহ্ণ, সোম, ৪ নভেম্বর ১৯

নিউজ ডেস্ক: বেসরকারি গবেষণা সংস্থা সেন্টার ফর পলিসি ডায়ালগ (সিপিডি)-এর আয়ের উৎস জানতে চেয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, ‘তারা কোথা থেকে আয় সংগ্রহ করে তা জানতে হবে।

সোমবার (৪ নভেম্বর) রাজধানীর শেরেবাংলা নগরে অর্থমন্ত্রীর কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, ‘সিপিডি সব সময় নিজেদের লাইনে চলে। কিন্তু আমি যে দেশের জনগণের নুন খাই সে দেশের গুণ গাই।
সংবাদ সম্মেলনে পিপলস লিজিংয়ের ৬ হাজার আমানতকারীর টাকা দ্রুত ফেরত দেওয়ার আশ্বাস দিয়েছেন আ হ ম মুস্তফা কামাল। তার পক্ষ থেকে যেসব উদ্যোগ নেওয়া সম্ভব, তার সবকিছুই করা হবে বলেও তিনি জানান।

এর আগে অর্থমন্ত্রীর কার্যালয়ে পিপলস লিজিংয়ের আমানতকারীদের সঙ্গে বৈঠক হয় তার।

পিপলস লিজিং আমানতকারী সমিতির সমন্বয়ক আতিকুল রহমান আতিক বলেন, ‘এর আগে আমরা বাংলাদেশ ব্যাংকের গভর্নরের সঙ্গে দেখা করেছি। গভর্নর ফজলে কবির আমাদের টাকা ফেরত দেওয়ার আশ্বাস দিয়েছেন। তবে নির্দিষ্ট কোনও সময়সীমা দেওয়া হয়নি। এ কারণে আমরা পুরোপুরি সন্তুষ্ট না হয়ে অর্থমন্ত্রীর সঙ্গে দেখা করেছি।’ তিনি বলেন, ‘পিপলস লিজিংয়ের ব্যক্তি আমানতকারীদের ৭০০ কোটি টাকা ফেরত দেওয়ার বিষয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে আগে অর্থমন্ত্রী আমাদের জানিয়েছেন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ