সীতাকুণ্ডে ১১ দফা দাবিতে শ্রমিকদের আমরণ অনশন

প্রকাশিতঃ ৩:০২ অপরাহ্ণ, বৃহঃ, ২ জানুয়ারি ২০

সীতাকুণ্ড প্রতিনিধি : চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার হাফিজ জুট মিলসের শ্রমিকরা ১১ দফা দাবিতে আমরণ অনশন করছে।

গত মঙ্গলবার থেকে বেতন-ভাতা পরিশোধ ও মজুরি কমিশন বাস্তবায়নসহ ১১ দফা দাবিতে আমরণ অনশন কর্মসূচী শুরু করেছে সীতাকুণ্ডের হাফিজ জুট মিলের শ্রমিকরা।

এসময় শ্রমিক নেতারা পাটকল শ্রমিকদের জন্য জাতীয় মজুরি কমিশন বাস্তবায়ন, পিপিপি বাতিল, অবসরপ্রাপ্ত শ্রমিক, কর্মচারি ও কর্মকর্তাদের পিএফ গ্র্যাচ্যুইটির টাকা পরিশোধ, শ্রমিকদের সাপ্তাহিক মজুরি নিয়মিত পরিশোধ, পাট মৌসুমে পাট কেনার অর্থ বরাদ্দসহ শ্রমিক স্বার্থ সংশ্লিষ্ট ১১ দফা বাস্তবায়নের দাবি কথা জানিয়েছেন।

তারা আরও বলেন, আমারা রাস্তায় থাকত চাই না, উৎপাদন বাড়িয়ে মিলকে এগিয়ে নিতে চাই।

গত কয়েক বছর পাটকলগুলোতে নামমাত্র পাট ক্রয় করা হচ্ছে। উৎপাদন একেবারে তলানিতে। কেন এমন হবে?”

অনশন কর্মসূচীতে বক্তব্য রাখেন হাফিজ জুট মিলস ওয়ার্কাস ইউনিয়নের সভাপতি নুর মোহাম্মদ মিলন, সাধারণ সম্পাদক দিদারুল আলম চৌধুরী, জাতীয়তাবাদী শ্রমিক দলের সভাপতি দেলোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক মোঃ রবিউল হকসহ বিভিন্ন শ্রমিক নেতৃবৃন্দ।

সময় জার্নাল-চট্টগ্রাম-

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ