সুনামগঞ্জে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপিত হবে : পরিকল্পনামন্ত্রী

প্রকাশিতঃ ৩:৫৬ অপরাহ্ণ, বৃহঃ, ২৬ ডিসেম্বর ১৯

সেলিম আহমেদ তালুকদার : পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, প্রধানমন্ত্রীর দর্শন হচ্ছে পিছিয়ে পড়া জনগোষ্ঠী, ভাটি, পাহাড়ি, তিস্তা এলাকার মানুষের উন্নয়ন করা। হিজড়া, মৎস্যজীবী, নারী, শিশু ও বয়স্কদের প্রতি বিশেষ নজর দেয়া। প্রধানমন্ত্রী’র এ দর্শনের সাথে আমার দর্শন মিলে যায়। হাওর নিয়ে আমার বিশেষ পরিকল্পনা রয়েছে। রেল লাইন একেবারে মোহনগঞ্জ পর্যন্ত নিয়ে যাব। সড়ক উন্নয়নে ৬ হাজার কোটি টাকার প্রকল্প অনুমোদন করিয়ে নেব।

আগামী সোমবার এ জেলার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর বিষয়টি মন্ত্রী পরিষদে নীতিগতভাবে অনুমোদন হবে।

বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) দুপুরে সুনামগঞ্জের সক্রিয় সাংবাদিকদের সংগঠন সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটি’র কার্যালয় ও জগলুল মিলনায়তনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, আমি আঞ্চলিকতায় বিশ্বাস করিনা। আমার কাছে পঞ্চগড় যেমন সুনামগঞ্জ তেমন। বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এ শহরে হোক অনেকেই চাইতে পারে। এতে উন্নয়ন কিছুটা বাধাগ্রস্থ হলেও ঠেকাতে পারবেনা। প্রধানমন্ত্রী এ ব্যাপারে দৃঢ় রয়েছেন।

তিনি উদাহারন দিয়ে বলেন, সিলেট,রাজশাহী,চট্রগ্রামসহ বিভিন্ন এলাকায় শহরের বাহিরেই বিশ্ববিদ্যালয় স্থাপিত হয়েছে। সুনামগঞ্জেও প্রাকৃতিকভাবে শহরের মুখ দক্ষিণ দিকে রয়েছে। তাই সেটি দক্ষিণ দিকে হবে। এবং এ শহর বিস্তৃত হয়ে পাগলা পর্যন্ত যাবে।

তিনি গণমাধ্যমকর্মীদের উদ্দ্যেশ্য বলেন, সাংবাদিকদের অনেকেই বিনা বেতনে কাজ করেন,তারা অনেকটা নিঃসঙ্গ। তাদের জন্য কাজ করা সরকারিভাবে দুরুহ ব্যাপার, তবে আমি তাদের জন্য ক্ষতিপুরণ ভাতা ব্যবস্থা করা যায় কিনা চিন্তা করবো। জেলার এ সংগঠনটির যাত্রা শুভ হোক এ কামনা করেন তিনি।

রিপোর্টার্স ইউনিটি’র সভাপতি লতিফুর রহমান রাজু’র সভাপতিত্বে ও সাধারন সম্পাদক এমরানুল হক চৌধুরী’র পরিচালনায় অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের কার্যকরী পরিষদের সদস্য ও সাবেক সেক্রেটারী মাহবুবুর রহমান পীর।

বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ আব্দুল আহাদ, পুলিশ সুপার মিজানুর রহমান (বিপিএম), সুনামগঞ্জ পৌর সভার মেয়র নাদের বখত, জেলা আইনজীবী সমিতি’র সভাপতি অ্যাডভোকেট চাঁন মিয়া, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আবুল কালাম। উপস্থিত ছিলেন বিশিষ্ঠ ব্যবসায়ী ও সমাজসেবক জিয়াউল, সুনামগঞ্জ চেম্বার্স অব কমার্সের সিনিয়র সহ সভাপতি আমিনুল হক, সাবেক ভারপ্রাপ্ত মেয়র নুরুল ইসলাম বজলু,জেলা শ্রমিকলীগের সভাপতি সেলিম আহমদ প্রমুখ।

সময় জার্নাল/সুনামগঞ্জ

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ