সুনামগঞ্জে ভুয়া মামলায় ৪ ভুক্তভোগীর সংবাদ সম্মেলন

প্রকাশিতঃ ৭:২৮ অপরাহ্ণ, বৃহঃ, ২৭ ফেব্রুয়ারি ২০

সেলিম আহমদ তালুকদার : সুনামগঞ্জে ভুয়া মামলায় হয়রানীর শিকার তাহিরপুর ও ছাতকের এক শিক্ষার্থীসহ ৪ জন।বৃহস্পতিবার দুপুরে জগৎজ্যেতি পাঠাগারে সংবাদ সম্মেলনে এ অভিযোগ তুলে ধরেন ভুক্তভোগীরা।

সংবাদ সম্মেলনে তাহিরপুর উপজেলার মাটিকাটা গ্রামের আব্দুল্লাহ আল মাসুদ বলেন, গত ৩ জানুয়ারি আমার বাড়িতে তাহিরপুর থানার পুলিশ আসে এবং আমাকে থানায় নিয়ে বলা হয় ২ বছরের সাঁজা হয়েছে এবং ১০ হাজার টাকা অনাদায়ে ৩ দিনের কারাদণ্ড হয়েছে। এসময় মাদারীপুরের মামলার বিষয়ে জানতে চাইলে, আমি বলি আমি কোনদিন মাদারীপুরে যাই নাই এবং চিনিওনা। আমি একজন কয়লা ব্যবসায়ী। পরবর্তীতে যাচাই-বাছাই করার উদ্দেশ্য ওসি মাদারীপুর যোগাযোগ করলে জানা যায় উল্লেখিত মামলায় আব্দুল্লাহ আল মাসুদ নামে কেউ নেই।

এদিকে ঢাকার সিআর ২০১২/১৯ নং মামলায় ভুয়া গ্রেফতারী পরোয়ানার কারণে হয়রানী শিকার হয়েছেন ছাতক উপজেলার জিয়াপুর গ্রামের মো: আব্দুল হোসেন। তিনি ২৭ দিন জেল খেটেছেন। একই মালায় সিলেট মদনমোহন কলেজের রাষ্ট্র বিজ্ঞান বিভাগের অনার্সের ছাত্র কামরান, আমিনুল হক হয়রানীর শিকার হয়েছেন।

ভোক্তভোগীদের দাবি, জাল গ্রেফতারী পরোয়ানা সৃজন ও পুলিশের মাধ্যমে জারি করিয়ে আদালতের কার্যধারা ব্যবহার করে নিরীহ মানুষদের হয়রানী করছে। যা বিচার প্রশাসন ও জননিরাপত্তা আইনের হুমকি স্বরুপ। অবিলম্বে ভুয়া মামলা সৃজনকারিদের আইনের আওতায় নিয়ে আসার দাবি জানান তারা।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ