সেই লরি চালকের বিরুদ্ধে ৩৯ জনকে হত্যার অভিযোগ

প্রকাশিতঃ ১:২৯ অপরাহ্ণ, রবি, ২৭ অক্টোবর ১৯

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাজ্যের এসেক্সে একটি কন্টেইনার লরি থেকে ৩৯ জনের মরদেহ উদ্ধারের ঘটনায় গ্রেফতার এর চালকের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছে পুলিশ।

২৫ বছর বয়সী ওই চালকের নাম মরিস রবিনসন। ৩৯ জনকে হত্যার পাশাপাশি তার বিরুদ্ধে মানব পাচার, অভিবাসন ও অর্থ পাচারেরও অভিযোগ আনা হয়েছে বলে জানিয়েছে এসেক্স পুলিশ। খবর বিবিসির।

এর আগে গত বুধবার রবিনসনকে আটক করে পুলিশ। তিনি নর্দার্ন আয়ারল্যান্ডের আর্মাগ কাউন্টির পোর্টাডাউনের বাসিন্দা।

লরিটি বেলজিয়ামের জিব্রুগা বন্দর থেকে বুধবার স্থানীয় সময় রাত সাড়ে ১২টার দিকে টেমস নদীর পারফ্লিট নদীবন্দরে আসে। রাত ১টা পাঁচ মিনিটের একটু পরে লরিটি পারফ্লিটের বন্দর ত্যাগ করে। এরপর রাত ১টা ৩০ মিনিটের দিকে অ্যাম্বুলেন্স কর্মীরা কাছাকাছি গ্রেইস শহরের ওয়াটারগ্লেইড শিল্প পার্ক এলাকায় লরির ভেতরে মরদেহগুলি পান।

এসেক্স পুলিশের উপপ্রধান কনস্টেবল পিপা মিলস জানিয়েছেন, লরিটিকে পরে টিলবুরি ডকসের একটি সুরক্ষিত স্থানে সরিয়ে নেওয়া হয়েছে।

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন এ ঘটনাকে ‘অকল্পনীয় বিয়োগান্তক এবং সত্যিকারের হৃদয়বিদারক’ ঘটনা হিসেবে অভিহিত করেছেন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ