সৈয়দপুরে ফ্রি চোখের চিকিৎসা পেল ২৬২ জন

প্রকাশিতঃ ৭:১৮ অপরাহ্ণ, বৃহঃ, ২৩ জানুয়ারি ২০

খাদেমুল মোরসালিন শাকীর, নীলফামারী : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী (মুজিববর্ষ) উপলক্ষ্যে নীলফামারীর সৈয়দপুরে ২৬২ জনকে ফ্রি চোখের চিকিৎসা দেওয়া হয়েছে।

বুধবার (২২ জানুয়ারি) দিনব্যাপী সৈয়দপুর রেলওয়ে শ্রমিকলীগ কার্যালয় প্রাঙ্গনে আয়োজিত বিনামূল্যে চক্ষু শিবির এর উদ্বোধন করেন সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান ও রেলওয়ে শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা মোঃ মোখছেদুল মোমিন।

রেলওয়ে শ্রমিকলীগ’র উদ্যোগে আয়োজিত ও সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান’র সার্বিক তত্বাবধানে অনুষ্ঠিত এ চক্ষু শিবির পরিচালনা করে মরিয়ম চক্ষু হাসপাতাল। চক্ষু শিবিরে আগত দরিদ্র অসহায় রোগীদের চিকিৎসা সেবা দেন মরিয়ম চক্ষু হাসপাতাল সৈয়দপুর শাখার চিকিৎসক ডাঃ শাফিউল হাসান শাকিল। তাকে সহযোগিতা করেন ১ জন প্যাথলজিস্ট, ১ জন পাওয়ার ম্যান, ২ জন রেজিস্ট্রার ও ২ জন অর্গানাইজার।

এছাড়াও রেলওয়ে শ্রমিকলীগের নেতা-কর্মীরাও তাদের সহযোগিতায় ছিলেন।

ফ্রি চিকিৎসায় প্রায় ২৬২ জন রোগীর চোখ পরীক্ষা করা হয়। এর মধ্যে ৫৫ জনকে ছানী অপারেশনের জন্য চিহ্নিত করা হয়েছে। যাদের মরিয়ম চক্ষু হাসপাতালে বিনামূল্যে অপারেশন করা হবে।

অন্য রোগীদের প্রাথমিক চিকিৎসা, ওষুধ ও প্রয়োজনীয় ক্ষেত্রে চশমা দেওয়া হয়। প্রত্যেক রোগীর রেজিস্ট্রেশন বাবদ ৫০ টাকা হারে মোট ১৩ হাজার ১শ টাকাসহ অপারেশনের জন্য অন্যান্য খরচাদি উপজেলা চেয়ারম্যান নিজস্ব তহবিল থেকে ব্যয় করেছেন।

এ বিষয়ে সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মোঃ মোখছেদুল মোমিন বলেন, স্বাধীনতার স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে গৃহিত নানা কর্মসূচীর অংশ হিসেবে এ চক্ষু শিবির করা হয়। আগামীতে আরও ব্যাপক আকারে চক্ষু শিবির করা হবে। আগামী মার্চ মাসে জাতির জনকের জন্মদিন ও মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে মাসব্যাপী বিভিন্ন জনকল্যাণমূলক কার্যক্রম হাতে নেওয়া হবে।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রেলওয়ে কারখানা শাখা শ্রমিকলীগ সভাপতি মোঃ নুরুল ইসলাম, ওপেন লাইন শাখা সাধারন সম্পাদক মোঃ হায়দার আলী, কারখানা শাখার অতিরিক্ত সেক্রেটারী সালেহ উদ্দিন, সৈয়দপুর বণিক সমিতির সভাপতি ইদ্রিস আলী প্রমুখ।

সময় জার্নাল/আরইউটি/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ