স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে বিএনপির স্টিয়ারিং কমিটি

প্রকাশিতঃ ১০:৩৬ অপরাহ্ণ, বৃহঃ, ২৬ নভেম্বর ২০

আগামী ২০২১ সালে বছরব্যাপী কর্মসূচির মাধ্যমে দেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের লক্ষ্যে বিএনপি স্টিয়ারিং কমিটি গঠন করেছে। আজ বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে কেন্দ্রীয় দপ্তরের দায়িত্বপ্রাপ্ত বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, সুবর্ণজয়ন্তী উদযাপনের সুবিধার্থে দলের সাত সদস্যের স্টিয়ারিং কমিটি গঠন করা হয়েছে।

কমিটির সদস্যরা হলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু এবং বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম।

এর আগে, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালনে যথাযথ কর্মসূচি প্রণয়ন ও বাস্তবায়নের জন্য দলটি ১ নভেম্বর ড. খন্দকার মোশাররফ হোসেনের নেতৃত্বে ১১৫ সদস্যের আহ্বায়ক কমিটি গঠন করে।

কমিটি আগামী বছর স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের জন্য এক বছরব্যাপী কর্মসূচির জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে কাজ করছে।

কর্মসূচির মধ্যে রয়েছে রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা, চিত্রকলা প্রদর্শনী, গণতন্ত্র, মানবাধিকার, নারীর ক্ষমতায়ন, পররাষ্ট্র নীতি, মুক্তবাজার অর্থনীতি ও অর্থনৈতিক উন্নয়নে বিএনপির ভূমিকা, কর্মশালা, পুস্তিকা প্রকাশ, লিফলেট বিতরণ, ডকুমেন্টারি তৈরি, সাংস্কৃতিক অনুষ্ঠান, সেমিনার-সিম্পোজিয়াম এবং জাতীয়ভাবে গুরুত্বপূর্ণ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা এবং সমাবেশ।

পাশাপাশি দলের সব নগর, জেলা ও উপজেলা শাখাও সুবর্ণজয়ন্তী উদযাপনের জন্য আলোচনা সভা ও সমাবেশসহ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করবে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।