স্মিথ নৈপূণ্যে অ্যাশেজ দখলে রাখল অস্ট্রেলিয়া

প্রকাশিতঃ ১১:৩১ পূর্বাহ্ণ, সোম, ৯ সেপ্টেম্বর ১৯

স্টিভ স্মিথের মহাকাব্যিক দ্বিশতকে আগেই ম্যাচের নিয়ন্ত্রণ নিয়েছিল অস্ট্রেলিয়া। বাকি দায়িত্বটা সঠিকভাবেই সারলেন বোলাররা। এতে করে চতুর্থ টেস্টে ইংল্যান্ডকে উড়িয়ে দিল অজিরা। ১৮৫ রানের বিশাল ব্যবধানে ম্যানচেস্টার টেস্ট জিতে অ্যাশেঝ দখলে রাখল অজিরা।৫ ম্যাচের অ্যাশেজ সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে তারা।
গতবার দেশের মাটিতে সিরিজ জিতেছিল অস্ট্রেলিয়া। ফলে এবার পঞ্চম ও শেষ টেস্ট হারলেও শিরোপা হাতছাড়া হচ্ছে না।অ্যাশেজ দখলেই থাকছে।
২ উইকেটে ১৮ রান নিয়ে নতুন দিনের খেলা শুরু করে ইংল্যান্ড। তবে স্কোর বোর্ডে কোনো রান যোগ না হতেই আরো ২ উইকেট খোয়ায় তারা। এরপর জেসন রয়কে নিয়ে বিপর্যয় কাটিয়ে ওঠার চেষ্টা করেন জো ডেনলি।
তবে তারা ফিরতেই ফের ধ্বংসস্তূপে পরিণত হন ইংলিশরা। ডেনলি ৫৩ ও রয় করেন লড়াকু ৩১ রান। এরপর নিয়মিত বিরতিতে উইকেট পতনের মিছিল ঠেকাতে পারেননি আর কেউই। শেষ পর্যন্ত ১৯৭ রানে অলআউট হয়ে হার মানেন স্বাগতিকরা।
শেষ ইনিংসে অজি পেসারদের সামনে দাঁড়াতেই পারেনি ইংল্যান্ড। প্যাট কামিন্স একাই ধসিয়ে দেন তাদের। তিনি শিকার করেন ৪ উইকেট। তাকে যথার্থ সমর্থন দেন জস হ্যাজেলউড ও নাথান লায়ন। তারা ঝুলিতে ভরেন ২টি করে উইকেট। ১টি করে উইকেট নেন মিচেল স্টার্ক ও মার্নাস ল্যাবুশেন।
এ টেস্টে টস জিতে আগে ব্যাট করে ৮ উইকেটে ৪৯৭ রানের বিশাল সংগ্রহ গড়ে নিজেদের প্রথম ইনিংস ঘোষণা করে অস্ট্রেলিয়া। এর মধ্যে একাই ২১১ রানের মহাকাব্যিক ইনিংস খেলেন স্মিথ। জবাবে ৩০১ রানে অলআউট হয় ইংল্যান্ড।
এরপর নিজেদের দ্বিতীয় ইনিংসে ৬ উইকেটে ১৮৬ রান তুলে দ্বিতীয় ইনিংস ঘোষণা করেন অজি অধিনায়ক টিম পেইন। ফলে ইংল্যান্ডের সামনে টার্গেট দাঁড়ায় ৩৮৩।তবে সেই লক্ষ্য পাড়ি দিতে ব্যর্থ হন রুট বাহিনী।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ