‘স্যার ফজলের কাজ বিশ্বকে অনুপ্রেরণা দেবে’

প্রকাশিতঃ ২:৪৩ অপরাহ্ণ, শনি, ২১ ডিসেম্বর ১৯

নিউজ ডেস্ক: ব্র্যাকের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান স্যার ফজলে হাসান আবেদের কাজ বিশ্বকে অনুপ্রেরণা দেবে বলে এক টুইট বার্তায় জানিয়েছেন বিশ্বখ্যাত সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতা বিল গেটসের স্ত্রী ও দাতব্য সংস্থা ‘বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন’র কো-চেয়ার মেলিন্ডা গেটস। তিনি স্যার ফজলে হাসান আবেদের প্রয়াণে শোক ও দুঃখ প্রকাশ করে এ কথা বলেন।

নিজের ভেরিফাইড টুইটার অ্যাকাউন্টে দেয় এক বার্তায় এ শোক প্রকাশ করেন আমেরিকান নারী ও শিশু অধিকারকর্মী মেলিন্ডা। শুক্রবার (২০ডিসেম্বর) রাত ৮টা ২৮ মিনিটে ঢাকার অ্যাপোলো হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন স্যার ফজলে হাসান আবেদ। তার বয়স হয়েছিল ৮৩ বছর।

প্রত্যন্ত এলাকায় কয়েকজন নারী সুবিধাভোগীর মতবিনিময়ে ফজলে হাসান আবেদ ও বিল ক্লিনটনের সঙ্গে নিজের তোলা ছবি প্রকাশ করে মেলিন্ডা তার শোক বার্তায় লেখেন, ‘স্যার ফজলে এমন একজন মানবহিতৈষী ছিলেন যিনি আমাদের উন্নয়নমূলক কাজ শিখিয়ে গেছেন: একটি কার্যকর প্রতিষ্ঠান গড়ে তোলার মাধ্যমে কোন মানুষগুলোর জন্য সেটা তৈরি তা না ভুলে কাজ করে যাওয়া শিখিয়েছেন তিনি। আমরা তার প্রস্থানের খবরে শোকাহত এবং তার কর্ম আমাদের সারাজীবন অনুপ্রেরণা যোগাবে, যোগাবে গোটা বিশ্বকেও।’

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ