হজযাত্রীদের রাজনীতি থেকে দূরে থাকার আহ্বান সৌদি আরবের

প্রকাশিতঃ ৩:৫১ অপরাহ্ণ, বুধ, ১০ জুলাই ১৯

আন্তর্জাতিক ডেস্ক: সৌদি আরবে অবস্থানরত হজযাত্রীদের রাজনীতি থেকে দূরে থাকার আহ্বান জানিয়েছে সৌদি আরব। এ ধরনের কোনো কার্যক্রম গ্রহণযোগ্য হবে না বলেও ঘোষণা দিয়েছে দেশটির মন্ত্রিসভা। এ বিষয়ে অনুষ্ঠিত সভা শেষে এক বিবৃতিতে এসব তথ্য জানানো হয়েছে।

প্রতি বছর বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে লাখ লাখ মুসলিম সৌদি আরবে হজ পালন করতে যান। মঙ্গলবার সৌদি আরবের মন্ত্রীদের সমন্বয়ে গঠিত কাউন্সিলের সভায় সভাপতিত্ব করেন বাদশা সালমান। সেখানেই মুসল্লিদের রাজনীতিতে অংশ নেয়ার বিষয়ে সতর্ক করা হয়।

দেশটির গণমাধ্যম মন্ত্রী তুর্কি আল-শাবানাহ এক বিবৃতিতে সৌদি প্রেস এজেন্সিকে বলেছেন, হজ কার্যক্রমে ব্যাঘাত ঘটে এমন কিছু হজযাত্রীরা করতে পারবেন না। তারা কোনো ধরনের রাজনৈতিক বিষয় কিংবা সাম্প্রদায়িক স্লোগান দিতে পারবেন না। এমনটা করলে যথাযথ ব্যবস্থা নেবে কর্তৃপক্ষ।

সভায় জানানো হয়, যেসব হজযাত্রী এমন কর্মকাণ্ড করবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। হজযাত্রীদের সৌদিতে অবস্থানরত সবটুকু সময় হজের রীতিনীতি পালনেই ব্যয় করার আহ্বান জানিয়েছে সৌদি মন্ত্রিসভা। পাশাপাশি অন্য হজযাত্রীদের দেখাশুনা ও পবিত্র স্থানগুলোর সম্মান বজায় রাখার আহ্বান জানানো হয়েছে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ