হাজীগঞ্জে এক রাতে ৩ স্কুলে চুরি

প্রকাশিতঃ ৬:১৫ অপরাহ্ণ, মঙ্গল, ১০ ডিসেম্বর ১৯

চাঁদপুর জেলা প্রতিনিধি: উপজেলা হাজীগঞ্জে সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে চুরি বাড়ছে। সোমবার দিবাগত রাতে উপজেলার তিনটি সপ্রাবিতে চুরি হয়েছে। এছাড়াও গত শনিবার রাতে একই উপজেলার আরো একটি চুরির ঘটনা ঘটে।

ওইসব বিদ্যালয় গুলো হাজীগঞ্জ পৌরসভার আল কাউসার স্কুল, খাটরা বিলওয়াই সরকারি প্রাথমিক বিদ্যালয়, রায়চোঁ সরকারি প্রাথমিক বিদ্যালয় ও মোল্লাডহর সরকারি প্রাথমিক বিদ্যালয়।

মঙ্গলবার সকালে আলকাউসার স্কুলের সহকারী শিক্ষক আবু বকর সিদ্দিক বলেন, বিদ্যালয়ের একটি অফিস কক্ষে প্রবেশ করে চোর চক্র কয়েকটি মোবাইল ও নগদ অর্থ নিয়ে গেছে।

তিনি আরো জানান, বিদ্যালয়ের আবাসিক হোস্টেলের শিক্ষার্থীদের কাছ থেকে জব্দ করা মোবাইল ফোন গুলো একসাথে রাখা হয়েছিল। সেখান থেকে সবগুলো মোবাইল সেট চুরি হয়।

খাটরা বিলওয়াই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজমা বেগম বলেন, বিদ্যালয়ের দুটি গেটে তালা ভেঙে চোর চক্র ঢুকে পড়ে। বিদ্যালয় থেকে ল্যাপটপ ও প্রজেক্টর সহ কিছু নগদ অর্থ নিয়ে গেছে।

মোল্লাডহর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাসিনা বেগম জানান, শনিবার গভীর রাতে জানালার গ্রিল কেটে অফিস কক্ষে ঢুকে ল্যাপটপ ও প্রজেক্টর সামগ্রীসহ নগদ অর্থ চুরি করে নিয়ে গেছে।

হাজীগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাংগঠনিক মুহাম্মদ কামাল চৌধুরী বলেন, বিদ্যালয়ের চুরি হওয়ার খবর পেয়ে পরিদর্শন করেছি। থানা পুলিশকে অবহিত করা হয়েছে। হঠাৎ করে বিদ্যালয়গুলোতে চুরির খবর পাওয়া যাচ্ছে।

হাজীগঞ্জ উপজেলা শিক্ষা অফিসার জাহাঙ্গীর আলম সরকার বুলবুল বলেন, চুরির খবর গুলো পেয়ে আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্ট প্রধান শিক্ষকদের বলা হয়েছে। দায়িত্বে থাকা দপ্তরী কাম প্রহরীদের নিরাপত্তা জোরদার করার জন্য বলা হয়েছে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ