হাফ ভাড়ার শিক্ষার্থীকে নামিয়ে দিল বিকাশ

প্রকাশিতঃ ৬:৫৯ অপরাহ্ণ, শনি, ১৯ অক্টোবর ১৯

ঢাকা কলেজ প্রতিনিধি: হাফ ভাড়া দেওয়ার কথা বলায় ঢাকা কলেজের শিক্ষার্থীকে লাঞ্ছিত করে গাড়ি থেকে নামিয়ে দিয়েছে রাজধানীর বিকাশ পরিবহনের চেকার এবং শিক্ষার্থীর আইডি কার্ড-ফোন ছিনিয়ে নিয়েছে। শিহাব সমাজবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র।

ঘটনা সূত্রে জানা যায় আজ সকাল এগারো টার নাগাদ আজিমপুর থেকে উত্তরাগামী বিকাশ বাসের সংসদ ভবন চেকার স্টপে এসে স্টুডেন্ট ভাড়া নিয়ে চেকারের সাথে বিতর্কে জড়িয়ে পড়ে। ঘটনার এক পর্যায়ে চেকারের অশালীন কুরুচিপূর্ণ কথা বার্তা তার মুঠোফোনে ধারণ করতে চাইলে তার ফোন, কলেজ আইডি কার্ড ছিনিয়ে নেওয়াসহ লাঞ্ছিত করে গাড়ি থেকে নামিয়ে দেওয়া হয়।

উক্ত ঘটনাকে নিয়ে ভুক্তভোগী শিহাবের সাথে কথা বললে তিনি জানান,” ঢাকা শহরের অধিকাংশ বাসই শিক্ষার্থীদের কাছ থেকে হাফ ভাড়া নেয় কিন্তু বিকাশ বাসের হাফ ভাড়া না নেওয়ার কথা বললে তারা আমার উপর চড়াও হয় এবং আমার আইডি কার্ড, মুঠোফোন নিয়ে আমাকে লাঞ্ছিত করে গাড়ি থেকে নামিয়ে দেয়।”

এ ঘটনাকে কেন্দ্র করে ঢাকা কলেজের শিক্ষার্থীরা প্রতিবাদ কর্মসূচি পালন করে এবং প্রতিবাদের এক পর্যায়ে পুলিশ উক্ত চেকারকে গ্রেফতার করে।

আজকের এ প্রতিবাদ কর্মসূচি নিয়ে ঢাকা কলেজের শিক্ষক আনোয়ার হোসেন বলেন,” আমাদের ছাত্রদের লাঞ্চিত হওয়ার ঘটনা এর আগেও অনেক ঘটেছে, এ নিয়ে প্রতিবাদ করলেও তার কোন সুষ্ঠু সমাধান পাওয়া যায় নি। আমারা আশা করছি এবার এর একটা সুষ্ঠু সমাধান হবে।”

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ