হাবিপ্রবির ’এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন

প্রকাশিতঃ ৬:৩০ অপরাহ্ণ, মঙ্গল, ৩ ডিসেম্বর ১৯

হাবিপ্রবি প্রতিনিধি: দিনাজপুরের হাজী মোহাম্মদ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) ২য় দিনে ‘এ’ ইউনিটের ১ম শিফট ১০০০০০-১০৬২৭৫ পর্যন্ত, ২য় শিফট ১০৬২৭৬-১১২৫৫১ পর্যন্ত, ৩য় ফট ১১২৫৫২-১১৮৮২৭ পর্যন্ত এবং ৪র্থ শিফট ১১৮৮২৮-১২৫১০৩ পর্যন্ত ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।

আজ মঙ্গলবার (৩ ডিসেম্বর) সকাল ৯.০০ টা থেকে “এ” ইউনিটের পরীক্ষার শুরু হয়েছে এবং শেষ হয় বিকাল ৫টায়।

সকালের দুটি শিফটের ভর্তি পরীক্ষার বিভিন্ন হল পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মু. আবুল কাসেম । এ সময় তিনি পরীক্ষার্থীদের পাশাপাশি অবিভাবকদের সাথে কথা বলে তাদের থাকা খাওয়ার ব্যাপারেও খোঁজ খবর নেন।

পরিদর্শন শেষে উপাচার্য বলেন, ভর্তি পরীক্ষা অত্যন্ত সুন্দর পরিবেশে অনুষ্ঠিত হচ্ছে। এখন পর্যন্ত কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। উপস্থিতির হার প্রাথমিকভাবে ৭০-৮০% বলে বলে ধারণা করা হচ্ছে।

তিনি বলেন, পুরো ক্যাম্পাসকে নিরাপত্তার চাদরে ঢেকে দেয়া হয়েছে, ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে কয়েকটি ভ্রাম্যমাণ টিম ক্যাম্পাস এবং ক্যাম্পাসের বাহিরের বিভিন্ন হোটেল ও মেস পর্যবেক্ষনে রেখেছে।প্রক্সির কোন খবর পাওয়া গেলে সাথে সাথে ব্যবস্থা নেবে ভ্রাম্যমাণ আদালত।

তিনি আরও বলেন, এবারের ভর্তি পরীক্ষাকে ঘিরে প্রথমবারের মতো অবিভাবকদের জন্য বসার ব্যবস্থা, অস্থায়ী ওয়াসরুম, স্পেশাল বাস সার্ভিসসহ সুন্দর কিছু উদ্যোগ নেয়া হয়েছে। এ ব্যাপারে তিনি সার্বিক সহযোগিতার জন্য জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, র‌্যাব, হাবিপ্রবি পরিবার, সাংবাদিকসহ সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

উল্লেখ্য, ভর্তি পরীক্ষার জন্য প্রয়োজনীয় কাগজপত্রের সাথে প্রত্যেক পরীক্ষার্থীকে সদ্য তোলা পাসপোর্ট সাইজের দুই কপি রঙ্গিন ছবি সঙ্গে নিয়ে আসতে হবে। আসন বিন্যাসসহ ভর্তি পরীক্ষা সক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (িি.িযংঃঁ.ধপ.নফ) এ পাওয়া যাবে ।
এবারের ভর্তি পরীক্ষায় ৮টি অনুষদের অধীনে মোট ২০০৫ আসনের বিপরীতে আবেদন করেছেন ৯৬ হাজার ৭২৩ জন। গড়ে প্রতি আসনের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করবেন ৪৮ জন শিক্ষার্থী।
আব্দুর রব হাবিপ্রবি

সময় জার্নাল/ এআর

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ