‘হুমকি মোকাবেলায় উন্নত অস্ত্র ব্যবহার করবে ইরান’

প্রকাশিতঃ ৬:৪১ পূর্বাহ্ণ, শুক্র, ২৪ জানুয়ারি ২০

আন্তর্জাতিক ডেস্ক : ইসলামি প্রজাতন্ত্র ইরানের প্রতিরক্ষামন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল আমির হাতামি বলেছেন, তার দেশ যেকোনো ধরনের হুমকি মোকাবেলার ক্ষেত্রে উন্নত অস্ত্র ব্যবহার করতে দৃঢ়প্রতিজ্ঞ। তিনি আজ (বৃহস্পতিবার) এক অনুষ্ঠানে একথা বলেছেন।

জেনারেল হাতামি বলেন, আগ্রাসীদের বিরুদ্ধে সময়মতো জবাব দেয়ার জন্য যে ধরনের ক্ষমতা ও ইচ্ছাশক্তি থাকা প্রয়োজন, ইসলামি প্রজাতন্ত্র ইরানের তা সবই আছে। তিনি বলেন, যেকোনো ধরনের হুমকি মোকাবেলার জন্য ইরান সেই পর্যায়ের উন্নত অস্ত্র ব্যবহার করবে।

জেনারেল হাতামি বলেন, অভ্যন্তরীণ চাহিদার কথা মাথায় রেখেই ইরান সামরিক সরঞ্জামাদির নকশা প্রণয়ন করেছে এবং সেভাবে এসব অস্ত্র ও সরঞ্জামাদি উৎপাদন করা হয়েছে।

ইরাকে অবস্থিত আমেরিকার দুটি সামরিক ঘাঁটিতে ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি সম্প্রতি যে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে সে সম্পর্কে প্রতিরক্ষামন্ত্রী আমির হাতামি বলেন, এটি ছিল ইরানের পক্ষ থেকে আমেরিকার মুখে দেয়া কঠোর থাপ্পড়।

তিনি বলেন, এটি ছিল যেমন সময়মতো, তেমনি উন্নত এবং নিখুঁত ক্ষেপণাস্ত্র একেবারে সুনির্দিষ্ট লক্ষ্যবস্তুতে আঘাত হেনেছে। ইরানের পক্ষ থেকে আমেরিকার গালে দেয়া এই থাপ্পড় ইতিহাসে স্থান করে নেবে বলে তিনি মন্তব্য করেন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ