হোমনায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জোরপূর্বক জায়গা দখল

প্রকাশিতঃ ৪:১৪ অপরাহ্ণ, শনি, ১৫ ফেব্রুয়ারি ২০

কুমিল্লা প্রতিনিধি: কুমিল্লার হোমনা পৌরসভাধীন ৯ নং ওয়ার্ড অন্তর্ভুক্ত গোয়ারীভাঙ্গা গ্রামে আদালতের নিষেধাজ্ঞা ও থানা পুলিশের নোটিশ অমান্য করে জোরপূর্বক জায়গা দখলের অভিযোগ পাওয়া গেছে।

এ বিষয়ে গোয়ারীভাঙ্গা গ্রামের মৃত আবদুল মজিদের ছেলে খোরশেদ আলম (৬৫) থানায় একটি অভিযোগ করেন। এতে একই গ্রামের মৃত বাচ্চু মিয়ার ছেলে কাবিল মিয়া (৪৫), কাবিল মিয়ার ছেলে মো. ইয়াছিন (২২), মো. তাজুল ইসলামের ছেলে মো. রহিম মিয়া (১৮) ,আমান উল্লাহ’র ছেলে মো. নাছির (২১) ও বাছির (১৯), রফিক মিয়ার ছেলে আরিফ মিয়া (১৮) কে অভিযুক্ত করা হয়।

অভিযোগ সূত্রমতে জানা গেছে, গোয়ারীভাঙ্গা মৌজা বি এস ৪৭১ নং খতিয়ানে হালে ৭৫৮ দাগে বাড়ি ০৭.৫০ শতক নালিশি জমি নিয়ে কুমিল্লা জেলা ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করে খোরশেদ আলম। কুমিল্লা পি আর মামলা নং-১১৩/২০২০,তারিখ ২২/০১ /২০২০ ইং।

আদালত ওসি হোমনা থানাকে সরেজমিনে তদন্তপূর্বক দখল ও বেদখল নির্ণয় করে প্রতিবেদন দাখিলের এবং শান্তি শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রদান করেন। এ পরিপ্রেক্ষিতে গত ২৩/০১/২০২০ খ্রি. আইন শৃঙ্খলা ও শান্তি রক্ষার্থে এবং বিরোধকৃত জমি দখল না করতে উভয় পক্ষকে নোটিশ জারি করেন হোমনা থানা পুলিশ এবং অফিসার ইনচার্জ হোমনা থানা সরেজমিনে তদন্ত করে গত ১২/০২/২০২০ খ্রি. আদালতে প্রতিবেদন প্রেরণ করেন।

কিন্তু আদালতের আদেশ ও পুলিশের নোটিশ অমান্য করে ১৩/০২/২০২০ খ্রি. অনুমান সকাল ৯ টায় অভিযুক্তরা নালিশি জমিতে জোরপূর্বক টিনের বাউন্ডারী দিয়ে এবং একটি রান্না ঘর নির্মান করে জমি দখলের অব্যাহত রেখেছে।
খোরশেদ আলম বলেন, অভিযোগটি আমলে নিয়ে এস আই সেকান্দর আলী নামের একজন পুলিশ কর্মকর্তা বিষয়টি তদন্ত করছেন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ