১০ কবি-লেখক পাচ্ছেন বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার-২০১৯

প্রকাশিতঃ ৬:৪৪ অপরাহ্ণ, বৃহঃ, ২৩ জানুয়ারি ২০

বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার-২০১৯ এর জন্য ১০ কবি ও লেখকের নাম ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে বাংলা একাডেমির কবি শামসুর রাহমান সেমিনার কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে পুরস্কারপ্রাপ্ত কবি-লেখকদের নাম ঘোষণা করেন প্রতিষ্ঠানটির মহাপরিচালক কবি হাবীবুল্লাহ সিরাজী।

এ ১০ কবি ও লেখক হলেন- কবিতায় মাকিদ হায়দার, কথাসাহিত্যে ওয়াসি আহমেদ, প্রবন্ধ ও গবেষণায় স্বরোচিষ সরকার, মুক্তিযুদ্ধবিষয়ক সাহিত্যে রফিকুল ইসলাম বীর উত্তম, অনুবাদ সাহিত্যে খায়রুল আলম সবুজ, আত্মজীবনী/স্মৃতিকথা/ভ্রমণে ফারুক মঈনউদ্দীন, বিজ্ঞান/কল্পবিজ্ঞানে নাদিরা মজুমদার, নাটকে রতন সিদ্দিকী, শিশুসাহিত্যে রহীম শাহ এবং ফোকলোরে সাইমন জাকারিয়া।

সংবাদ সম্মেলনে হাবীবুল্লাহ সিরাজী জানান, আগামী ২ ফেব্রুয়ারি অমর একুশে গ্রন্থমেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের হাতে পুরস্কার তুলে দেবেন। পুরস্কার হিসেবে এ ১০ কবি ও লেখকের প্রত্যেককে ৩ লাখ টাকা, সনদপত্র ও ক্রেস্ট প্রদান করা হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বাংলা একাডেমির সচিব মোহাম্মদ আনোয়ার হোসেন, একাডেমির পরিচালক অপরেশ কুমার ব্যানার্জি, কেএম মুজাহিদুল ইসলাম, জালাল আহমেদ, মোহাম্মদ মিজানুর রহমান, সংস্কৃতি উপ-বিভাগের উপ-পরিচালক নূরুন্নাহার খানম, জনসংযোগ বিভাগের কর্মকর্তা কবি পিয়াস মজিদ প্রমুখ।

 

 

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ