১৩ জানুয়ারি হিলি ট্রেন ট্রাজেডি দিবস

প্রকাশিতঃ ৭:১৮ অপরাহ্ণ, সোম, ১৩ জানুয়ারি ২০

মুরাদ ইমাম কবির, হিলি প্রতিনিধি : আজ ১৩ই জানুয়ারি দিনাজপুরের হিলি ট্রেন ট্রাজেডি দিবস। ১৯৯৫ সালের (১৩ই জানুয়ারী) আজকের এই দিনে রাত সাড়ে ৯ টার দিকে হিলি রেলষ্টেশনে দাঁড়িয়ে থাকা গোয়ালন্দ থেকে ছেড়ে আসা পার্বতীপুরগামী লোকাল ট্রেনের সাথে বিপরিত দিক সৈয়দপুর থেকে ছেড়ে আসা খুলনাগামী আন্তঃনগর সীমান্ত এক্সপ্রেস ট্রেনের মুখোমুখি সংঘর্ষ হয়। সংষর্ষে লোকাল ট্রেন ও আন্তঃনগর সীমান্ত এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনসহ ৩ টি বগি দুমড়ে মুচড়ে যায়।

সরকারী হিসেব মতে এসময় ২৭জন ট্রেন যাত্রী প্রাণ হারায় এবং শতাধিক যাত্রী আহত হয় এবং অনেকেই পঙ্গুত্ব বরণ করে।

কর্তব্যরত ষ্টেশন মাষ্টার এর দায়িত্ব অবহেলার কারনে ঘটে যাওয়া এই মর্মান্তিক ট্রেন দুর্ঘটনায় নিহতদের স্বরণে স্থানীয় রেলওয়ে একাতা ক্লাবের উদ্দোগে দিনটিকে প্রতি বছর হিলি ট্রেন ট্রাজিডি দিসব হিসেবে পালন করে আসছে।

হিলি রেলওয়ে একাতা ক্লাবের নবনির্বাচিত সভাপতি আব্দুল ওহার জানান, দিসবটি উপলক্ষ্যে ক্লাবের উদ্যেগে কালো ব্যাচ ধারণ, ট্রেন দুর্ঘটনা এড়াতে ট্রেনে ব্যনার লাগানোসহ মিলাদ মাহফিল ও দোয়া খায়েরের আয়োজন করা হয়েছে।

সময় জার্নাল-

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ