‘২০২১ সালের ১৬ ডিসেম্বর মেট্রোরেল চালু হবে’

প্রকাশিতঃ ১:১৬ অপরাহ্ণ, বুধ, ২৯ মে ১৯

স্টাফ রিপোর্টারঃ ২০২১ সালের ১৬ ডিসেম্বর স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে মেট্রোরেল চালু হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার রাজধানীর আগারগাঁওয়ে মেট্রোরেল নির্মাণের অগ্রগতি বিষয়ক এক সভা শেষে তিনি এ কথা জানান।

মন্ত্রী বলেন, চলমান মেট্রোরেল রুট ৬- এর কাজ দ্রুতগতিতে এগিয়ে চলেছে। ২০১৯ সালের মধ্যে আগারগাঁও পর্যন্ত এবং ২০২০ সালের মধ্যে মতিঝিল পর্যন্ত অংশের পূর্ণ কাজ শেষ হবে। এর বাইরেও আরও কিছু কাজ আছে।

তিনি আশা প্রকাশ করে বলেন, ২০২১ সা‌লের ১৬ ডি‌সেম্বর ‌বিজয় দিব‌সে সম্পূর্ণ রু‌টের ট্রায়াল রান শে‌ষে আনুষ্ঠা‌নিকভা‌বে যাত্রা শুরু কর‌বে দে‌শের প্রথম মে‌ট্রো‌রেল।

এছাড়া ঢাকা মহানগরীর যানজট নিরসন ও গণপরিবহনের সক্ষমতা বাড়াতে ২০৩০ সালের মধ্যে ৬টি মেট্রো রুটের সমন্বয়ে একটি শক্তিশালী মেট্রোরেল নেটওয়ার্ক গড়ে তোলার পরিকল্পনা সরকারের রয়েছে বলে জানান ওবায়দুল কাদের।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ