২০৩০ বেকারত্বের হার ৩% নামানো হবে: ক্রীড়া প্রতিমন্ত্রী

প্রকাশিতঃ ১:৫৬ অপরাহ্ণ, বৃহঃ, ৩১ অক্টোবর ১৯

নিউজ ডেস্ক: ২০৩০ সালের মধ্যে বেকারত্বের হার ৩ শতাংশে নামিয়ে আনা হবে বলে দাবি করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। তিনি বলেন, বর্তমানে দেশে বেকার যুবকের হার ২৮ শতাংশ। তা কমিয়ে আনার লক্ষ্যে তিনটি মন্ত্রণালয় যৌথভাবে কাজ করছে। সেখানে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় মূল দায়িত্ব পালন করছে।

১ নভেম্বর, জাতীয় যুব দিবস উপলক্ষে বৃহস্পতিবার (৩১ অক্টোবর) সচিবালয়ের মন্ত্রণালয়ের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। সেখানে মন্ত্রণালয়ের সচিব আক্তার হোসেন উপস্থিত ছিলেন। এবারের যুব দিবসের প্রতিপাদ্য বিষয় হচ্ছে “দক্ষ যুব গড়ছে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ।

যুব দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে সরকার। দিবসটি উপলক্ষে শুক্রবার সকালে বঙ্গবন্ধু স্টেডিয়াম প্রাঙ্গণ থেকে যুব র্যা লি বের হবে। এছাড়া সফল যুব উদ্যোক্তাদের মধ্যে পুরস্কার বিতরণ করা হবে।

ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, ‘বেকার যুবকদের আত্মকর্মসংস্থানের লক্ষ্যে ব্যাপক কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। এরমধ্যে যুব তথ্য বাতায়ন প্রকল্প, যুব ভবন নির্মাণ, প্রত্যোক জেলা ও উপজেলায় একটি করে ইয়্যুথ হোস্টেল নির্মাণের প্রকল্প হাতে নেওয়া হয়েছে।’

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ