৩১ ডিসেম্বর পর্যন্ত আন্তর্জাতিক ফ্লাইট স্থগিত করল ভারত

প্রকাশিতঃ ১০:৫১ অপরাহ্ণ, বৃহঃ, ২৬ নভেম্বর ২০

করোনাভাইরাস মহামারি পরিস্থিতিতে আন্তর্জাতিক ফ্লাইট চলাচল আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত স্থগিত করেছে ভারত। আজ বৃহস্পতিবার ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়, ভারতের ডিরেক্টর জেনারেল অব সিভিল অ্যাভিয়েশন (ডিজিসিএ) এক ঘোষণায় যাত্রীবাহী উড়োজাহাজ পরিষেবা বন্ধের সময়সীমা ৩০ নভেম্বর থেকে বাড়িয়ে ৩১ ডিসেম্বর করেছে। তবে, কার্গো ও ডিজিসিএ’র বিশেষ অনুমোদনপ্রাপ্ত ফ্লাইটগুলো এই বিধিনিষেধের আওতায় পড়বে না বলেও জানিয়েছে ডিজিসিএ।

এয়ার বাবল চুক্তি অনুযায়ী নির্দিষ্ট কয়েকটি দেশের সঙ্গে বিশেষ বিমান পরিষেবা চালু থাকবে বলেও ঘোষণায় বলা হয়েছে।

করোনা মহামারি ঠেকাতে গত ২৪ মার্চ থেকে আন্তর্জাতিক ফ্লাইট চলাচলের ওপর নিষেধাজ্ঞা জারি করে ডিজিসিএ। গত মে মাস থেকে বিদেশে আটকে পড়া ভারতীয়দের ফিরিয়ে আনতে ‘বন্দে ভারত’ ও জুলাই মাস থেকে ‘এয়ার বাবল চুক্তি’র অধীনে বাংলাদেশসহ কয়েকটি দেশের সঙ্গে বিশেষ আন্তর্জাতিক ফ্লাইট চলাচলের অনুমতি দেয় ভারত।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।