৩ হাজার মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগের অনুমোদন প্রধানমন্ত্রীর

প্রকাশিতঃ ৯:১২ পূর্বাহ্ণ, শনি, ৬ জুন ২০

দেশের করোনা ভাইরাস (কোভিড-১৯) পরিস্থিতির প্রেক্ষিতে নতুন ৩ হাজার মেডিকেল টেকনোলজিস্ট ও টেকনিশিয়ান নিয়োগের প্রস্তাবে অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর সত্যতা নিশ্চিত করেছেন স্বাস্থ্যসেবা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ। তিনি জানান, ‘কোভিড-১৯ এর প্রাদুর্ভাবে পরিপ্রেক্ষিতে স্বাস্থ্য পরিসেবা বিভাগ বৃহস্পতিবার মাননীয় প্রধানমন্ত্রীর কাছে ৩ হাজার নতুন মেডিকেল টেকনোলজিস্ট ও টেকনিশিয়ান নিয়োগের একটি প্রস্তাব পাঠিয়েছিল। তিনি তাৎক্ষণিকভাবে এটির অনুমোদন দিয়েছেন।’

অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ বলেন, এর মধ্যে মেডিকেল টেকনোলজিস্টের সংখ্যা ১ হাজার ২শ’ এবং টেকনিশিয়ানের সংখ্যা ১ হাজার ৮শ’।

তিনি আরও জানান, জন প্রশাসন মন্ত্রনালয়, স্বাস্থ্য মন্ত্রনালয় এবং স্বাস্থ্য সেবা অধিদপ্তর এখন যৌথভাবে কোভিড-১৯ রোগীদের সেবা আরো উন্নত করতে এই ৩ হাজার নতুন মেডিকেল টেকনোলজিস্ট ও টেকনিশান নিয়োগের প্রক্রিয়া শুরু করবে।

করোনা ভাইরাস মহামারি মোকাবেলায় গত মাসে সরকার প্রায় ২ হাজার চিকিৎসক ও ৫ হাজার ৫৪ জন নার্স নিয়োগ দিয়েছে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।