৫২তম সমাবর্তন ঘিরে ঢাকা কলেজ ক্যাম্পাস গ্র্যাজুয়েটদের আনন্দে মুখরিত

প্রকাশিতঃ ১১:১৭ পূর্বাহ্ণ, সোম, ৯ ডিসেম্বর ১৯

ফাহাদ,ডিসি প্রতিনিধি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫২তম সমাবর্তন শুরু হচ্ছে আজ সোমবার। এই আয়োজনকে ঘিরে পুরো ঢাকা কলেজ ক্যাম্পাসে গ্র্যাজুয়েটদের আনন্দে মুখরিত। সবাই মিলে একত্রে আড্ডা দিচ্ছে, কেউ বন্ধুদের সাথে খোশগল্পে মেতে উঠেছে, কেউবা বন্ধুদের সাথে সেলফিতে মেতে উঠেছে। কলেজের পুকুর ঘাট,বাগানে, মাঠে, বিজয় চত্বরে, হলের আশেপাশে কালো গাউন পরে শিক্ষার্থীদের উপস্থিতি খুবই মনোমুগ্ধকর এক দৃশ্য। পুরো ঢাকা কলেজ ক্যাম্পাসে যেন এক অপরুপ চিত্র। গ্র্যাজুয়েট শেষ করা শিক্ষার্থীরা কালো গাউন পরে দলে দলে হেটে বেড়াচ্ছে পুরো ক্যাম্পাসে। কলেজের মুল ফটক থেকে পুরো ক্যাম্পাসের রাস্তায় শোভা পাচ্ছে হাতে আকা সুন্দর আলপনা, বিভিন্ন ব্যানার ফেস্টুন, গাছে মধ্যে রং করাতে সৌন্দর্য বহুগুণ বেড়েছে।

শিক্ষাজীবন শেষে নিজের অনুভূতি প্রকাশ করেন বাংলা বিভাগের শিক্ষার্থী শাহ আলম।

তিনি সময় জার্নালকে বলেন, শিক্ষা জীবন শেষে সমাবর্তনে অংশ নেওয়া সত্যিই অনেক আনন্দের বিষয়। এটি আমার জীবনে স্বরণীয় হয়ে থাকবে।

এ বছর ৫২তম সমাবর্তনে অংশ নিতে ঢাকা বিশ্ববিদ্যালয়, বিশ্ববিদ্যালয়ের অঙ্গীভূত ও অধিভুক্ত কলেজ এবং ইনস্টিটিউটের মোট ২০ হাজার ৭৪৬ জন শিক্ষার্থী রেজিস্ট্রেশন করেছেন। এরমধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রয়েছে ৫ হাজার ৩৫৭ জন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অঙ্গীভূত কলেজ এবং ইনস্টিটিউটের ৫ হাজার ৩৩৮ জন আর ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের রয়েছে ১০ হাজার ৫১ জন। অর্থাৎ ৫২তম সমাবর্তনে অংশ নেওয়া গ্র্যাজুয়েটের অর্ধেকই সরকারি সাত কলেজের শিক্ষার্থী।

সমাবর্তনে অংশগ্রহণকারী শিক্ষার্থী শাহ আলম বলেন ” সমাবর্তনে অংশগ্রহণ করা আনন্দের। সাত কলেজের শিক্ষার্থীদের জন্য এটি আরো আনন্দের হতো যদি সাত কলেজের সমাবর্তন ভেন্যু রাষ্ট্রপতি সহ অনান্য অতিথিরা ঘুরে যেতেন। পরবর্তী সমাবর্তন থেকে যেন কর্তৃপক্ষ বিষয়টি বিবেচনা করে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ